'সঙ্গে আছি', বার্তা দিয়ে জেলা পরিষদের মেন্টর পদ থেকে ইস্তফা শুভেন্দু অনুগামী প্রণব বসুর

তিনি শুভেন্দুর সঙ্গেই থাকবেন। দল হয়ত তাঁকে এখন অপ্রয়োজনীয় মনে করছে। 

Updated By: Dec 1, 2020, 06:02 PM IST
'সঙ্গে আছি', বার্তা দিয়ে জেলা পরিষদের মেন্টর পদ থেকে ইস্তফা শুভেন্দু অনুগামী প্রণব বসুর
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : জেলা পরিষদের মেন্টর পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু অনুগামী বলে পরিচিত মেদিনীপুর পুরসভার প্রাক্তন পুরপ্রধান তথা প্রাক্তন জেলা সভাপতি প্রণব বসু। মঙ্গলবার দুপুরে তিনি জেলা পরিষদে গিয়ে তাঁর ইস্তফাপত্র জমা দিয়ে আসেন।

উল্লেখ্য, কয়েকদিন আগেই প্রণব বসুকে মেদিনীপুর পুরসভার পুর প্রশাসকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়। পরে সুব্রত বক্সির নেতৃত্বে দলীয় বৈঠকেও তাঁকে ডাকা হয়নি। সেইসময়ই প্রণব বসু বলেছিলেন, তিনি শুভেন্দুর সঙ্গেই থাকবেন। দল হয়ত তাঁকে এখন অপ্রয়োজনীয় মনে করছে। এবার তিনি নিজেই গিয়ে জেলা পরিষদের মেন্টর পদ থেকে ইস্তফা দিলেন। 

জেলার রাজনৈতিক মহল মনে করছে, পুর প্রশাসক পদ থেকে তাঁকে যেভাবে তাকে সরানো হয়েছিল, এবার জেলা পরিষদের মেন্টর পদ থেকেও তাঁকে হয়তো সরিয়ে দেওয়া হত। তাই তিনি নিজে আগে থেকেই সরে গেলেন। যদিও ইস্তফার প্রসঙ্গে জেলা তৃণমূল এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি। প্রসঙ্গত, শুভেন্দু প্রশ্নে ইতিমধ্যেই বিভিন্ন জেলায় তৃণমূলে শিবির ভাগ লক্ষ্য় করা যাচ্ছে। শুভেন্দু প্রশ্নে দ্বিবিভক্ত নন্দীগ্রাম। এক পক্ষ মনে করছে, শুভেন্দু বিজেপিতে গেলে তৃণমূলেরই ভোট বাড়বে। আবার অন্য পক্ষের কথায়, তৃণমূলে শুভেন্দুর কোনও বিকল্প নেই।

মুর্শিদাবাদেও একাধিক বিধায়ক 'প্রকাশ্যে দিদি, গোপনে দাদা অনুগামী' বলে তৃণমূল সূত্রে খবর। তলায় তলায় শুভেন্দুর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তাঁরা। তাঁর হয়ে রাজনৈতিক কর্মকাণ্ডও নাকি সামলাচ্ছেন। তবে জানুয়ারির আগে কেউ সামনে আসতে চাইছেন না। এমনটাই শোনা যাচ্ছে। উল্লেখ্য, শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পরই উস্কে উঠেছে দলবদলের জল্পনা, ঘাসফুল থেকে জোড়াফুলে যাওয়ার প্রসঙ্গ। যদিও তাঁর পরবর্তী রাজনৈতিক পদক্ষেপ সম্বন্ধে শুভেন্দু অধিকারী নিজে এখনও স্পষ্ট করে কিছু ঘোষণা করেননি।

এখন মন্ত্রিত্ব ছাড়ার পর রবিবার তমলুক জনকল্যাণ সমিতির ব্যানারে প্রথম অরাজনৈতিক সভা করেন শুভেন্দু। এরপর সোমবার যোগ দেন নন্দীগ্রাম রাস উত্সবে। রবিবারের অরাজনৈতিক সভা থেকে শুভেন্দু বলেছিলেন, ''মানুষই শেষ কথা বলে''। গতকাল রাস উত্সবের মঞ্চ থেকেও একই সুরে বলেন, তিনি সঙ্গে ছিলেন এবং আগামী দিনেও থাকবেন।

আরও পড়ুন, তৃণমূল বুড়োদের দল : দিলীপ, 'উনি গবেট-মাথামোটা', পাল্টা সৌগতর; মুখ খুললেন শুভেন্দু প্রসঙ্গেও

.