আজ থেকে ২ দিনের চা ধর্মঘট

সিটু সহ একাধিক শ্রমিক ইউনিয়নের ডাকে আজ থেকে ২ দিনের চা ধর্মঘট। জলপাইগুড়ির সোনগাছি, বাতাবাড়ি, বড়দিঘি, মিনস্লাম ও বাগরাকোট চা বাগানে কাজ বন্ধ। আংশিক কাজ হচ্ছে ওদলাবাড়ি, সাইনি ও রানিচিড়া চা বাগানে। আলিপুরদুয়ারের কুমারগ্রাম থেকে বীরপাড়া পর্যন্ত প্রায় সব চা বাগানই বন্ধ। কাজ হচ্ছে কালচিনির রাজাভাত চা বাগানে।

Updated By: Jun 12, 2017, 09:25 AM IST
আজ থেকে ২ দিনের চা ধর্মঘট

ওয়েব ডেস্ক: সিটু সহ একাধিক শ্রমিক ইউনিয়নের ডাকে আজ থেকে ২ দিনের চা ধর্মঘট। জলপাইগুড়ির সোনগাছি, বাতাবাড়ি, বড়দিঘি, মিনস্লাম ও বাগরাকোট চা বাগানে কাজ বন্ধ। আংশিক কাজ হচ্ছে ওদলাবাড়ি, সাইনি ও রানিচিড়া চা বাগানে। আলিপুরদুয়ারের কুমারগ্রাম থেকে বীরপাড়া পর্যন্ত প্রায় সব চা বাগানই বন্ধ। কাজ হচ্ছে কালচিনির রাজাভাত চা বাগানে।

এদিকে, পাহাড়ে আজ থেকে শুরু মোর্চার আন্দোলন। সর্বাত্মক বনধ ডাকা হয়নি। টার্গেট করা হয়েছে রাজস্বের স্রোতগুলিকে। আজ থেকে সরকারি অফিস এবং ব্যাঙ্কের শাখাগুলি বন্ধ রাখার চেষ্টা করবে মোর্চা সমর্থকরা। পিকেটিং করা হবে সংশ্লিষ্ট দফতরগুলির সামনে। মোর্চার তরফে জানানো হয়েছে, সরকারি কর্মীদের কাজে যোগ না দিতে অনুরোধ করবে তারা। পিকেটিংয়ে সামনে রাখা হবে নারী মোর্চাকে। আন্দোলনের নেতৃত্ব দেবেন বিমল গুরুংয়ের স্ত্রী আশা গুরুং। (আরও পড়ুন- মরিয়া মোর্চাকে রুখতে প্রস্তুত প্রশাসন)

.