close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এই প্রথম, তৃণমূলের মিছিলে মমতার নিরাপত্তায় সরকারি ব্যারিকেড

বৃহস্পতিবার উত্তর শহরতলিতে ৪.৬ কিলোমিটার পদযাত্রা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। এনআরসির বিরুদ্ধে এই পদযাত্রায় ফের দিল্লিতে ঝড় তোলার পরিকল্পনা রয়েছে তৃণমূলের। সেই কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার জন্য বুধবার ব্যারিকেড তৈরির টেন্ডার ডেকেছিল পূর্ত দফতর। 

Sutapa Sen | Updated: Sep 12, 2019, 11:48 AM IST
এই প্রথম, তৃণমূলের মিছিলে মমতার নিরাপত্তায় সরকারি ব্যারিকেড

নিজস্ব প্রতিবেদন: দলীয় কর্মসূচিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তা সুনিশ্চিত করতে ব্যারিকেড তৈরির টেন্ডার ডাকল রাজ্য সরকার। বুধবার নবান্ন থেকে পূর্ত দফতরের প্রকাশিত টেন্ডারে জানানো হয় বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে বেঁধে ফেলতে হবে এই ব্যারিকেড। এনআরসির প্রতিবাদে এদিন দমদমের সিঁথি মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত পদযাত্রা করবেন তৃণমূলনেত্রী। ইতিমধ্যে তৈরি হয়েছে সেই ব্যারিকেড। 

 

বৃহস্পতিবার উত্তর শহরতলিতে ৪.৬ কিলোমিটার পদযাত্রা করার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। এনআরসির বিরুদ্ধে এই পদযাত্রায় ফের দিল্লিতে ঝড় তোলার পরিকল্পনা রয়েছে তৃণমূলের। সেই কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর নিরাপত্তার জন্য বুধবার ব্যারিকেড তৈরির টেন্ডার ডেকেছিল পূর্ত দফতর। আর এই টেন্ডার ঘিরে শুরু হয়েছে নানা বিতর্ক। 

৪.৬ কিলোমিটার দীর্ঘ রাস্তায় ব্যারিকেড তৈরির জন্য বুধবার বিকেল ৫টায় ছিল টেন্ডার জমা দেওয়ার শেষ সময়। বৃহস্পতিবার সকাল ১০টার মধ্যে তৈরি করতে হবে ব্যারিকেড তৈরির কাজ। তবে সেজন্য কোনও দর টেন্ডারে উল্লেখ করা হয়নি। টেন্ডারে জানানো হয়েছে, ডিরেক্টর অফ সিকিউরিটিজের নির্দেশে জারি হয়েছে এই টেন্ডার। আগে সরকারি কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর নিরাপত্তায় টেন্ডার ডেকে ব্যারিকেড করা হলেও দলীয় কর্মসূচিতে এই প্রথম। 

মধ্যমগ্রাম শুটআউট: সিন্ডিকেট ব্যবসায় ঈর্ষান্বিত হয়ে রাখালকেই খুনের ছক কষেছিলেন আক্রান্ত তৃণমূলনেতা!

এখানেই প্রশ্ন তুলছেন বিরোধীরা। তাদের দাবি, মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব প্রশাসনের। তবে এতদিন তো তার তোয়াক্কা করেননি মুখ্যমন্ত্রী। রাজপথে কোনও বাধা না রেখেই সাধারণ মানুষের সঙ্গে হেঁটেছেন তিনি। ছুটে গিয়ে ফুল - মালা শুভেচ্ছা নিয়েছেন ভক্তদের কাছ থেকে। সেই মমতার হঠাৎ ব্যারিকেডের দরকার পড়ল কেন? রাতারাতি কেন ডাকা হল টেন্ডার?