Coal Smuggling: ‘প্রভাবশালী’ তত্ত্বে খারিজ জামিন, ১৪ দিনের জেল হেফাজত ইসিএল কর্তা ও সিআইএসএফ কর্মীর

দুই জনের আইনজীবী শেখর কুন্ডু এদিন তাদের যে কোনও শর্তে জামিন দেওয়ার আবেদন করেন। কিন্তু সিবিআইয়ের তরফে ‘প্রভাবশালী’ তত্ত্বে এই দুজনের জামিনের বিরোধিতা করেন তাদের আইনজীবী রাকেশ কুমার। তিনি বলেন, ‘এখনও তদন্ত বাকি আছে। নতুন নতুন তথ্য উঠে আসছে। সেই সবকিছু পরীক্ষা ও যাচাই করা দরকার। এমন ক্ষেত্রে তাদেরকে জামিন দেওয়া হলে তদন্ত ব্যহত হবে। তাই তাদের জামিন নাকচ করে জেল হেফাজত পাঠানো হোক’। 

Updated By: May 16, 2023, 02:09 PM IST
Coal Smuggling: ‘প্রভাবশালী’ তত্ত্বে খারিজ জামিন, ১৪ দিনের জেল হেফাজত ইসিএল কর্তা ও সিআইএসএফ কর্মীর
নিজস্ব চিত্র

বাসুদেব চট্টোপাধ্যায়: আসানসোলে কয়লা পাচার মামলায় ‘প্রভাবশালী’ তত্ত্বে জামিন হল না। ১৪ দিনের জেল হেফাজত ইসিএলের প্রাক্তন ডিরেক্টর ও সিআইএসএফের ইন্সপেক্টরের।

কয়লা পাচার মামলায় ৪ দিন সিবিআই হেফাজত শেষে মঙ্গলবার ফের ১৪ দিনের জেল হেফাজত হল ইসিএলের প্রাক্তন ডিরেক্টর টেকনিক্যাল (অপারেশন / ভারপ্রাপ্ত প্রাক্তন সিএমডি বা চেয়ারম্যান কাম ম্যানেজিং ডিরেক্টর) সুনীল কুমার ঝা ও সিআইএসএফের ইন্সপেক্টর আনন্দ কুমার সিংয়ের।

১৪ দিন হেফাজত শেষে আগামী ২৯ মে এই মামলার পরবর্তী শুনানি হবে বলে বিচারক রাজেশ চক্রবর্তী এদিন নির্দেশ দিয়েছেন। এদিন নতুন করে এই দুই জনকে নিজেদের হেফাজতে নেওয়ার জন্য কোনও আবেদন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে করা হয়নি।

আরও পড়ুন: Murshidabad News: রোগী তুলতে হবে সরকারি অ্যাম্বুল্যান্সেই, চালক-আত্মীদের বচসার মধ্যেই প্রাণ গেল মুমূর্ষু মহিলার

দুই জনের আইনজীবী শেখর কুন্ডু এদিন তাদের যে কোনও শর্তে জামিন দেওয়ার আবেদন করেন। কিন্তু সিবিআইয়ের তরফে ‘প্রভাবশালী’ তত্ত্বে এই দুজনের জামিনের বিরোধিতা করেন তাদের আইনজীবী রাকেশ কুমার। তিনি বলেন, ‘এখনও তদন্ত বাকি আছে। নতুন নতুন তথ্য উঠে আসছে। সেই সবকিছু পরীক্ষা ও যাচাই করা দরকার। এমন ক্ষেত্রে তাদেরকে জামিন দেওয়া হলে তদন্ত ব্যহত হবে। তাই তাদের জামিন নাকচ করে জেল হেফাজত পাঠানো হোক’। তবে সিবিআইয়ের তরফে এই দুজনকে জেলে গিয়ে জেরা করা হবে, এমন কোনও আবেদন সিবিআইয়ের তরফে করা হয়নি।

আরও পড়ুন: Bengal Weather Today: তিন মিনিটের কালবৈশাখি কমাল তাপমাত্রা, আজ ফের অস্বস্তির গরম বঙ্গে

প্রসঙ্গত গত বৃহস্পতিবার ১১ মে নোটিশ দিয়ে সুনীল কুমার ঝা ও আনন্দ কুমার সিংকে সিবিআই জেরার জন্য কলকাতার নিজাম প্যালেসে ডেকে পাঠায়। কিন্তু  তদন্তের স্বার্থে রাতে তাদের গ্রেফতার করা হয়। পরের দিন শুক্রবার ১২ মে তাদেরকে আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে পেশ করে চারদিনের হেফাজত চাওয়া হয়েছিল। হেফাজতের শেষে মঙ্গলবার ফের আদালতে পেশ করা হয়। পরবর্তী শুনানি চলতি মাসের ২৯ তারিখ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.