Biryani Scam: বিরিয়ানির নামে চলছেটা কী! পুরসভা হাঁড়ি খুলতেই যা তা...

Bangaon: মঙ্গলবার থেকে বনগাঁ খাদ্য ও খাদ্য সরবরাহ দফতরের পক্ষ থেকে বনগাঁ শহরের একাধিক রেস্তোরাঁ হোটেলে অভিযান চালানো হল। খাবারের গুণগত মান পরীক্ষা করে দেখা হল। নমুনা সংগ্রহ করা হয়েছে বলে খাদ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে।

Updated By: Oct 15, 2024, 05:03 PM IST
Biryani Scam: বিরিয়ানির নামে চলছেটা কী! পুরসভা হাঁড়ি খুলতেই যা তা...
প্রতীকী ছবি

মনোজ মণ্ডল: একাধিক রেস্তোরা হোটেলে অভিযানে খাদ্য দফতর। পুজোর মরসুমে একাধিক হোটেল রেস্তোরাঁর খাবারের মান নিয়ে প্রশ্ন ওঠে বাসিন্দাদের মধ্যে। এবার খাবারের মান যাচাই করতে পদক্ষেপ প্রশাসনের। 

মঙ্গলবার থেকে বনগাঁ খাদ্য ও খাদ্য সরবরাহ দফতরের পক্ষ থেকে বনগাঁ শহরের একাধিক রেস্তোরাঁ হোটেলে অভিযান চালানো হল। খাবারের গুণগত মান পরীক্ষা করে দেখা হল। নমুনা সংগ্রহ করা হয়েছে বলে খাদ্য দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে। পরবর্তীকালে সেগুলি পরীক্ষা করে দেখা হবে খাবারের মান কেমন, খারাপ হলে আইনি পদক্ষেপ নেওয়া হবে। বনগাঁ থানার পুলিসকে সঙ্গে নিয়ে খাদ্য দফতরের আধিকারিকেরা বনগাঁ কালীবাড়ি সংলগ্ন বিরিয়ানির দোকান ছাড়াও মতিগঞ্জ ও যশোর রোড সংলগ্ন একাধিক হোটেল রেঁস্তোরায় অভিযান চালান তারা। 

প্রসঙ্গত, দুর্গাপুজো উপলক্ষে বনগাঁ শহরের হাজার মানুষের ঢল নামে। হোটেল, রেঁস্তোরা গুলিতে উপচে পড়া ভিড়। তার মধ্যেই একাধিক হোটেল রেঁস্তোরার বিরুদ্ধে নিম্নমানের খাবার তৈরির অভিযোগ ওঠে। খাদ্য দফতরের অভিযানে খুশি বনগাঁ শহরের মানুষ। তাদের বক্তব্য খাবারের মান নিয়ে আমাদের অনেক প্রশ্ন ছিল। খাদ্য দফতরের এই অভিযান সারা বছর চালানো উচিত৷

আরও পড়ুন:Kumari Puja at Kankalitala: কন্যারূপা! ৪৯ বছর ধরে ৫১ কুমারীর পুজো হয়ে আসছে শক্তিপীঠ কঙ্কালীতলায়...

উল্লেখ্য, চলতি বছরই বিরিয়ানির দোকান-সহ বিভিন্ন খাবারের দোকানে হানা দেয় জলপাইগুড়ি জেলা প্রশাসন। ফুড সেফটি, পুরসভা এবং পুলিসের যৌথ উদ্যোগে জলপাইগুড়ি শহর এবং ধুপগুড়ি পুরসভা এলাকায় খাবারের গুণগতমান খতিয়ে দেখতে বিভিন্ন দোকানে হানা। জলপাইগুড়ি শহরের উকিল পাড়ার এক রেস্তোরাঁয় অভিযোগের ভিত্তিতে জলপাইগুড়ি জেলাশাসক শ্যামা পারভীনের নির্দেশে সদর মহাকুমা শাসক তমোজিত চক্রবর্তী নেতৃত্বে অভিযান চালায় টাস্ক ফোর্স। ফুড সেফটি আধিকারিক মীনাক্ষী খাডকা বলেন, 'বেশ কিছু অসঙ্গতি পাওয়া গিয়েছে। নমুনা সংগ্রহ করা হল। নোটিশও করা হবে। মহকুমা শাসক বলেন, আইন মেনে পদক্ষেপ করা হবে।'

এরই পাশাপাশি, বিভিন্ন খাবাদের দোকানে পরিদর্শনে ধুপগুড়ি পুরসভা এবং প্রশাসন। খাওয়ারের মান যাচাইয়ে এই অভিযান। ধুপগুড়ি শহরের একাধিক বাজারে বিভিন্ন খাদ‍্য সামগ্রীর দোকানে খাদ‍্যর মান যাচাইয়ে পরির্দশন করেন ধুপগুড়ি পুরসভা এবং ব্লক প্রশাসনের আধিকারিকেরা। একাধিক ব‍্যবসায়ীদের সঙ্গে কথা বলেন তারা। পাশাপাশি সন্দেহ হলেই ব‍্যবসায়ীদের সর্তক করে দেওয়া হয়েছে।

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.