রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫০১, এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪৫ জনের

১ দিনে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। মৃত ৮ জনের মধ্যে ৭ জনই কলকাতার বাসিন্দা। 

Updated By: May 31, 2020, 11:49 PM IST
রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৫০১, এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৪৫ জনের

নিজস্ব প্রতিবেদন: দেশের মতই রাজ্যেও লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকারি তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যায় রেকর্ড হয়েছে। ১ দিনে রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৭১ জন। ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে করোনায়। মৃত ৮ জনের মধ্যে ৭ জনই কলকাতার বাসিন্দা। একজন উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৪৫ জন। রাজ্যে আক্রান্তের সংখ্যা পৌঁছে  গিয়েছে ৫,৫০১-এ। এই মুহূর্তে হাসপাতালে চিকিত্সাধীন ৩,৭০০ জন। 

আরও পড়ুন: পরীক্ষার থেকে বড় বিষয় ছাত্র-ছাত্রী, শিক্ষকদের সুস্থ রাখা: পার্থ চট্টোপাধ্যায়

অন্যদিকে কোচবিহারে করোনা আক্রান্তের সংখ্যা এক লাফে বেড়েছে। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৯।  একসঙ্গে ৩৭ জন করোনা সংক্রমিত হওয়ার পর থেকেই চরম সতর্কতা কোচবিহারে। ২৪টি কনটেনমেন্ট জোন ঘোষণা করেছে জেলা প্রশাসন। দিনহাটা এক ও দুই নম্বর ব্লক, সিতাই ও তুফানগঞ্জ এক নম্বর ব্লকে রয়েছে এই কনটেনমেন্ট জোনগুলি। কোচবিহার কোভিড হাসপাতালেই আক্রান্তদের চিকিত্সা হবে। জানানো হয়েছে আগামী সপ্তাহ থেকে জেলাতেই হবে করোনা পরীক্ষা। 

আরও পড়ুন: লকডাউনে পেশা বদল, ট্রেনের কিশোরকন্ঠী এখন চপ বিক্রেতা

যদিও রাজ্য তথা দেশে লকডাউন শিথিল হয়েছে। গতকালই গাইডলাইন প্রকাশ করেছে রাজ্য এবং কেন্দ্র সরকার। সোমবার থেকে পঞ্চম দফার লকডাউন কার্যকর হচ্ছে দেশে। একইসঙ্গে কনটেনমেন্ট জোন নয় এমন এলাকায় শর্তসাপেক্ষে ৩ ধাপে লকডাউন তোলার কথা জানিয়েছে কেন্দ্র। এরইমাঝে দেশে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেল ৫ হাজার। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,১৬৪। 

গত  ২৪ ঘণ্টায় আরও ১৯৩ জনের মৃত্যুর খবর মিলেছে। দেশে একদিনে আক্রান্তের নিরিখে ফের রেকর্ড হয়েছে শনিবারও। ২৪ ঘণ্টায় এখনও পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত  হয়েছেন ৮,৩৮০ জন। দেশে সবমিলিয়ে শনিবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ৮২ হাজার ১৪৩ জন। সুস্থ হওয়ার সংখ্যাটাও অবশ্য বেড়েছে একইসঙ্গে। এখনও পর্যন্ত দেশে সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৯৮৪ জন। 

.