বিশ্বভারতীর উপাচার্য একজন পাগল, বিজেপির লোক: অনুব্রত মন্ডল

পাশাপাশি তিনি জানিয়েছেন, 'আগামী ২০ ডিসেম্বর অমিত শাহ বিশ্বভারতীতে আসছে। বিশ্বভারতীর উন্নতির জন্য যদি তিনি বিশ্বভারতীতে আসছেন তাহলে অবশ্যই সেটা ইতিবাচক ও ভাল দিক'। 

Updated By: Dec 14, 2020, 06:32 PM IST
বিশ্বভারতীর উপাচার্য একজন পাগল, বিজেপির লোক: অনুব্রত মন্ডল
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: 'বিশ্বভারতীর উপাচার্য একজন পাগল, বিজেপির লোক।' সোমবার এমনটাই শোনা গেল অনুব্রত মন্ডলের গলায়। জাতীয় সংগীত নিয়ে যখন উত্তপ্ত কেন্দ্রীয় রাজনিতী ঠিক তখনই এই ঘটনার তীব্র প্রতিবাদ করলেন বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মন্ডল। বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর আগেই দাবি করেছিলেন জাতীয় সংগীত বদলের। সেই বিষয়ে এ দিন বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডল বোলপুরের দলীয় কার্যালয়ে একটি সাংবাদিক বৈঠক করেন।

সেখানে বিজেপি সাংসদ এর এই মন্তব্যে তিনি তীব্র বিরোধিতা করেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, 'আগামী ২০ ডিসেম্বর অমিত শাহ বিশ্বভারতীতে আসছে। বিশ্বভারতীর উন্নতির জন্য যদি তিনি বিশ্বভারতীতে আসছেন তাহলে অবশ্যই সেটা ইতিবাচক ও ভাল দিক'। 

কিন্তু তাঁর কথায়, একদিকে যখন অমিত শাহ বিশ্বভারতীতে এসে বাঙালির মন জয় করতে চাইছে আর অন্যদিকে তাদের দলের সাংসদ রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা জাতীয় সংগীত বদল করতে চাইছেন। এটা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। বাঙালি এটা ভাল চোখে দেখবে না। প্রতিবাদ হবে এই ঘটনার'। অন্যদিকে বিশ্বভারতীর উপাচার্যের বিভিন্ন পদক্ষেপের বিরুদ্ধে অনুব্রত মণ্ডল বলেন উপাচার্য এখানে রাজনীতি করতে এসেছেন। তিনি একজন পাগল ও বিজেপির লোক। 

.