কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে যেমন কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তেমনই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। 

Reported By: প্রিতম দে | Edited By: Priyanka Dutta | Updated By: Jul 20, 2020, 05:29 PM IST
কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: আগামী ২-৩ ঘণ্টার মধ্য়ে কলকাতা, উত্তর ২৪ পরগনা-সহ বেশ কয়েকটি এলাকায় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। পাশাপাশি আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ, দুই বঙ্গেই শ্রাবণধারা চলবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে যেমন কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তেমনই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। উত্তরবঙ্গে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।  

আগামী কয়েকদিনে উত্তরবঙ্গের হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুন: বাহান্নয় বাজিমাত, আইনজীবী ছেলের হাত ধরে উচ্চ মাধ্যমিক পাশ মায়ের

কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে আগামী কয়েকদিন ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত চলবে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস। শহরে সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৫ শতাংশ। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ন্য়ূনতম ৬৬ শতাংশ।