Kultali : কোথায় লুকিয়ে বাঘ? খাঁচা পেতে অপেক্ষায় বনকর্মীরা

পায়ের ছাপ দেখে আতঙ্কিত গ্রামবাসীরা। 

Updated By: Dec 7, 2021, 07:27 PM IST
Kultali : কোথায় লুকিয়ে বাঘ? খাঁচা পেতে অপেক্ষায় বনকর্মীরা

নিজস্ব প্রতিবেদন: দিন গড়িয়ে সন্ধ্যা নামল। কিন্তু বাঘের (Royal Bengal Tiger) দেখা মিলল না এখনও। কয়েক বিঘা জমি ইতিমধ্যেই জাল দিয়ে ঘিরে ফেলেছেন বনকর্মীরা। খাঁচা পেতে অপেক্ষা করছেন তাঁরা। সময় যত গড়াচ্ছে, আতঙ্ক ততই বাড়ছে দক্ষিণ ২৪ পরগনার কুলতলির (Kultali) ভুবনেশ্বরী গ্রামের নস্কর ঘেরি এলাকায়।

সুন্দরবন থেকে দূরত্ব খুব বেশি নয়। গ্রামবাসীদের দাবি, এদিন সকালে লোকালয়ে পায়ের টাটকা ছাপ দেখা গিয়েছে। ধানখেতে লুকিয়ে রয়েছে বাঘ! খবর চাউর হতে সময় লাগেনি। আতঙ্কে ঘরের দরজা-জানলা বন্ধ করে দেন অনেকেই। এমনকী, গ্রামের ঢোকার মুখে লাঠি-সোঁটা নিয়ে জড়ো হয় স্থানীয় বাসিন্দারা। যদি কোনওভাবে বাড়িতে ঢুকে পড়ে বাঘ! গ্রাম পাহারা দিতে শুরু করেন তাঁরা।  বাঘ ঢোকার খবর পেয়ে নদীপথে কুলতলির ভুবনেশ্বরী গ্রামের পৌঁছন বন দফতরের রায়দিঘী রেঞ্জের কর্মীরা। সঙ্গে জাল আর ঘুম পাড়ানি গুলি। শেষ খবর পাওয়া অনুযায়ী, স্থানীয় নস্কর ঘেরি এলাকায় ২ থেকে ৩ বিঘা জমি জাল দিয়ে ঘিরে ফেলা হয়েছে। সেই জালের ভিতর খাঁচা পেতেছেন বনকর্মীরা। টোপ দিয়ে বাঘ ধরার চেষ্টা চলছে। 

আরও পড়ুন:  Keshpur: পাওনা নিয়ে বচসা, ব্যবসায়ীর এক চড়ে মৃত্যু কর্মচারীর

গ্রামে বিদ্যুৎ নেই। শীতের সন্ধ্যায় অন্ধকার নেমেছে তাড়়াতাড়ি। ফলে আতঙ্কও বেড়েছে বহুগুণ। গ্রামবাসীরা বলছেন, বাঘ ধরা না পড়া পর্যন্ত দু'চোখের পাতা এক করতে পারবেন না। রাতভর জেগে থাকবেন। বন দফতর সূত্রে খবর, গত কয়েক দিন ধরেই রাতের অন্ধকারে সুন্দরবনের জঙ্গল থেকে নদী পেরিয়ে কুলতলির লোকালয়ে ঢুকে পড়ছে  একটি বাঘিনী। আবার আপন খেয়ালে জঙ্গলেও ফিরে যাচ্ছে সে। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App