সম্প্রীতির মালবাজার, এক আসনে বসে খেলেন তৃণমূল-বিজেপি-সিপিএম ভোটাররা

সোমবার ভোটগ্রহণকে কেন্দ্র করে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। বিক্ষিপ্ত অশান্তি, ব্যালট বক্স ছিনতাই, ছাপ্পা ভোট সব কিছুই দিনভর সাক্ষী থেকেছে গ্রামবাংলা

Updated By: May 14, 2018, 05:19 PM IST
সম্প্রীতির মালবাজার, এক আসনে বসে খেলেন তৃণমূল-বিজেপি-সিপিএম ভোটাররা
ছবি- অরূপ বসাক

নিজস্ব প্রতিবেদন: ভোট এলেই যেন সাজো সাজো রব শুরু হয়ে যায়। এ দেশে সবচেয়ে বড় গণতন্ত্রের উত্সব হিসাবে মানা হয় নির্বাচনকেই। তার টুকরো নজির দেখা গেল মালবাজার মহকুমার গাজল ডোবায়।

আরও পড়ুন- 'অশান্তি'র ভোট লাইভ দেখল এজলাসও! মামলা করলে আপত্তি নেই হাইকোর্টের

সোমবার ভোটগ্রহণকে কেন্দ্র করে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। বিক্ষিপ্ত অশান্তি, ব্যালট বক্স ছিনতাই, ছাপ্পা ভোট সব কিছুই দিনভর সাক্ষী থেকেছে গ্রামবাংলা। তবে, এই অশান্তির মাঝেও রং ভুলে এক আসনে ভুরিভোজ করলেন তৃণমূল-বিজেপি-সিপিএম সমর্থকরা। শাসক দলের পক্ষ থেকে খাওয়াদাওয়ার আয়োজন করা হয়েছিল এ দিন। শুধু তৃণমূলের কর্মীরা নন, অন্য দলের সমর্থকরাও অংশগ্রহণ করেন। মেনু ছিল খিচুরি এবং সব্জি। তা চেটেপুটে খেলেন বিজেপি-সিপিএমের সমর্থকরা।

আরও পড়ুন- পঞ্চায়েত অশান্তির প্রতিবাদে রাজপথে বিজেপি-কংগ্রেস, রিপোর্ট রাজ্যপালকেও

তৃণমূলের এক নেতা বলেন, “বছরে একটা দিন এমন খাওয়ার আয়োজন করা হয়। এখানে কোনও রেষারেষি নেই। তৃণমূলের মতো বিজেপি এবং সিপিএমের ভোটাররাও খাচ্ছে।”  শুধু যে যাঁরা ভোট দিতে এসেছেন তাঁদের জন্য আয়োজন এমনটা নয়। পথ চলতি মানুষ থালা পেতে বসে পড়ছেন চেয়ারে। আর সানন্দে অভ্যর্থনা জানিয়ে পেট ভরে খাওয়াচ্ছেন তৃণমূল কর্মীরা। বিরোধীদের কেউ কেউ কটাক্ষ করলেও স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, “শহরে ও সব অশান্তি হয়, আমাদের এখানে এভাবেই খাওয়া-দাওয়া করি সবাই মিলে।”

আরও পড়ুন- বাড়িতে পৌঁছে যাবে লাল গোলাপ, উল্টো করে ধরলে কাঁটা ফুটবে : অনুব্রত মণ্ডল

.