WB Panchayat Election 2023: অনুব্রতহীন বীরভূমে 'একঘরে' বিজেপির কলেজ পড়ুয়া প্রার্থী!

২০১৮-র পঞ্চায়েত ভোটে বীরভূমে ৯৩% আসনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল তৃণমূল। অনুব্রতহীন জেলায় সংখ্য়াটা এবার হাজারেরও বেশি।

Updated By: Jun 27, 2023, 07:18 PM IST
WB Panchayat Election 2023: অনুব্রতহীন বীরভূমে 'একঘরে' বিজেপির কলেজ পড়ুয়া প্রার্থী!

প্রসেনজিৎ মালাকার: হুমকিতে কাজ হয়নি! তাহলে? পঞ্চায়েত ভোটের মুখে  'একঘরে' করে রাখা হল বিজেপি প্রার্থী ও তাঁর পরিবারকে। অভিযোগের তির তৃণমূলের দিকে। ঘটনাস্থল, বীরভূমের মল্লারপুর।

পঞ্চায়েত ভোটে মনোনয়ন পর্ব শেষ। শুধু তাই নয়, স্ক্রুটিনিতে জেলায় জেলায় একাধিক আসনে 'জয়ী' তৃণমূল। ২০১৮-র পঞ্চায়েত ভোটে বীরভূমে ৯৩% আসনেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছিল রাজ্যের শাসকদল। অনুব্রতহীন জেলায় সংখ্য়াটা এবার হাজারেরও বেশি।

এদিকে মল্লারপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের  শিবপুর ইন্দ্রডাঙ্গা সংসদের এক কলেজ পড়ুয়াকে প্রার্থী করেছে বিজেপি। নাম, নমিতা সোরেন। অভিযোগ, মনোনয়ন প্রত্যাহার জন্য তাঁকে হুমকি দিচ্ছিলেন তৃণমূল প্রার্থীর স্বামী। কিন্তু মনোনয়ন প্রত্যাহার করেননি নমিতা। বিজেপি প্রার্থী ও তাঁর পরিবারকে এবার একঘরে করে রাখা হুমকি দেওয়া হয়েছে। গ্রামবাসীদের জানিয়ে দেওয়া হয়েছে, কেউ যেন তাঁদের সঙ্গে মেলামেশা না করে!

ঘটনায় রীতিমতো আতঙ্কিত নমিতা ও তাঁর পরিবারের লোকেরা। বিডিও-র কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন প্রার্থী। পুরো বিষয়টিই অবশ্য অস্বীকার করেছেন তৃণমূল প্রার্থীর স্বামী জিতু সোরেন।

আরও পড়ুন: বাবাকে ভোটে জেতাতে ভিন রাজ্য থেকে বাড়ি ফিরছিল ছেলে, মৃত্যু ট্রেন দুর্ঘটনায়!

গোরু পাচার মামলায় এখন তিহাড় সংশোধানাগারে অনুব্রত মণ্ডল। বীরভূমের রাজনীতিতে সামনে সারিতে চলে এসেছেন অনুব্রত বিরোধী শিবিরের নেতা কাজল শেখ। পঞ্চায়েতে ফল? জেলা প্রশাসনের তথ্য, জেলা পরিষদ, পঞ্চায়েত সমিতি ও  গ্রাম পঞ্চায়েত মিলিয়ে মোট ১০১৯ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতেছে তৃণমূল।। গ্রাম পঞ্চায়েতের ৮৯১, পঞ্চায়েত সমিতির  ১২৭ ও জেলা পরিষদের ১ আসনে গিয়েছে শাসকদলের দখলে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.