Covid 19: কোভিড বাড়বাড়ন্ত, চন্দননগরে টেলি কলারে ভোট প্রচার TMC প্রার্থীর!

TMC প্রার্থীর এহেন প্রচারকে সাধুবাদ জানিয়েছেন ২ নম্বর ওয়ার্ডের ভোটাররাও।

Updated By: Jan 12, 2022, 08:12 PM IST
Covid 19: কোভিড বাড়বাড়ন্ত, চন্দননগরে টেলি কলারে ভোট প্রচার TMC প্রার্থীর!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : কোভিডের (Covid 19) বাড়বাড়ন্তের মধ্যেই চন্দননগর পুরনিগমের (Chandernagore Municipal Corporation) নির্বাচন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। সেইমত বিভিন্ন রাজনৈতিক দল গোটা চন্দননগরে  শুরু করেছে প্রচার। দেওয়াল লিখন, ব্যানার-হোর্ডিং টাঙানো হয়েছে। তবে কোভিড পরিস্থিতিতে কোনও দল-ই সভা করার সাহস দেখায়নি। বাড়ি বাড়ি প্রচারেই জোর দিয়েছেন প্রার্থীরা। তবে সেক্ষেত্রেও সমস্যা রয়েছে। কারণ কমিশনের নির্দেশ, ৫ জনের বেশি লোক নিয়ে বাড়ি বাড়ি প্রচার করা যাবে না। কিন্তু সেখানে আবার কর্মীদের সংখ্যা নিয়ন্ত্রণ করতে গিয়ে অনেক সময়ই অসুবিধায় পড়ছেন নেতানেত্রীরা। যেমন চন্দননগরের ২৬ নম্বর ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে প্রচারে অতিরিক্ত কর্মী থাকার দরুণ গ্রেফতার পর্যন্ত হয়েছেন বিজেপি বিধায়ক সহ বেশ কয়েকজন নেতা-কর্মী। এই পরিস্থিতিতে প্রথম ধাপে একবার বাড়ি বাড়ি প্রচার সারলেও, সেই পাট চুকিয়ে দিয়ে এবার প্রযুক্তির পথে হাঁটা শুরু করলেন চন্দননগরের ২ নম্বর ওয়ার্ডের তৃণমূল (TMC) প্রার্থী মোহিত নন্দী (Mohit Nandy)। 

তিনি নিজ ওয়ার্ডের কাঁটাপুকুর এলাকায় তৈরি নির্বাচনী কার্যালয়ে 'টেলি কলার' ব্যবস্থা চালু করলেন। দলেরই ৬ জন মহিলা কর্মী সামাজিক দূরত্ব বজায় রেখে সেই নির্বাচনী কার্যালয়ে বসছেন। তারপর সেখান থেকে এলাকার প্রত্যেকটি বাড়িতে ফোন করে তৃণমূলকে ভোটদানের জন্য আবেদন জানাচ্ছেন। দুটি ঘরে মোট ৬টি টেবিল রাখা হয়েছে। তাতে ৬ জন মহিলা বসছেন। তারপর মোবাইলের মাধ্যমে ওয়ার্ডের ভোটারদের ফোন করে প্রথমে পরিচয় দিচ্ছেন। তারপর ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানিয়ে ২ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মোহিত নন্দীকে ভোট দেওয়ার জন্য আবেদন জানাচ্ছেন। মোহিত নন্দী জানিয়েছেন, প্রথমদিন তিনি ওই মহিলা কর্মীদের হাতে ভোটারদের ফোন নাম্বারের তালিকা তুলে দিয়ে গোটা বিষয়টি বুঝিয়ে দেন। তারপরই কাজে নেমে পড়েন টেলি কলাররা। 

কোভিড পরিস্থিতিতে ভোট প্রচারের এই অভিনব উদ্যোগ নজর কেড়েছে সব মহলেরই। মোহিতবাবু বলেন, "বর্তমান করোনা পরিস্থিতিতে সবার আগে মানুষের স্বাস্থ্যের কথা মাথায় রাখতে হবে। ভিড় এড়াতে আমি মোবাইলেই প্রচার করছি।" তৃণমূল প্রার্থীর এহেন প্রচারকে সাধুবাদ জানিয়েছেন ২ নম্বর ওয়ার্ডের ভোটাররাও। তাঁরা বলেন, "ভোট মানেই বাড়িতে বাড়িতে রাজনৈতিক নেতা-কর্মীদের আগমন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে বাড়ি বাড়ি ভিড় না করে এভাবে প্রচার এককথায় অনবদ্য।"

আরও পড়ুন, গড়ে রোজ ১২-১৪ শিশু আক্রান্ত, Midnapore Medical-এ শিশুদের জন্য পৃথক Covid ওয়ার্ড

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.