ফের বিপাকে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক, গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল

নিশীথের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তাঁকে গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল কংগ্রেস। ঘটনাকে ঘিরে কোচবিহারে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে। 

Updated By: Mar 26, 2019, 01:11 PM IST
ফের বিপাকে কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক, গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল

নিজস্ব প্রতিবেদন:  প্রার্থী পদ নিয়ে জট কাটলেও, ফের বিপাকে কোচবিহারে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। নিশীথের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। তাঁকে গ্রেফতারির দাবিতে সরব তৃণমূল কংগ্রেস। ঘটনাকে ঘিরে কোচবিহারে রাজনৈতিক বিতর্ক তুঙ্গে। 

 

 সম্প্রতি হলফনামা জমা দিয়েছেন কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিক। তৃণমূলের দাবি, নিশীথের জমা করা হলফনামার প্রতিলিপি তাঁদের হাতে এসেছে। নিশীথ প্রামাণিক নিজেই সেই হলফনামায় উল্লেখ করেছেন, তাঁর বিরুদ্ধে এই মুহূর্কে ১১ টি ফৌজদারি মামলা রয়েছে। তার মধ্যে ২টি ভিনরাজ্যের ও জামিন অযোগ্য। 

জলপাইগুড়িতে বিজেপি প্রার্থীর মনোনয়ন নিয়ে চূড়ান্ত জটিলতা, নতুন প্রার্থী বিজেপির?

এই হলফনামার প্রতিলিপি হাতে আসার পর থেকেই নিশীথ প্রামাণিকের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে তৃণমূল কংগ্রেস। এবিষয়ে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ বলেছেন,''নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে ১১ টি নয়, আরও বেশি মামলা রয়েছে। তিনি চেপে গিয়েছে। ব্যাঙ্ক ডাকাতির মতো গুরুতর অভিযোগও রয়েছে তাঁর বিরুদ্ধে। এই মুহূর্তে তাঁকে গ্রেফতার করতে হবে। নিশীথের মতো দাগী আসামিকে বাইরে রাখা হলে ভোটের কাজে বিঘ্ন ঘটতে পারে।''

বারাসতে বিজেপি প্রার্থী পদের বিরোধিতা করে পোস্টার, তুঙ্গে রাজনৈতিক বিতর্ক
যদিও এ প্রসঙ্গে বিজেপিনেতা কৈলাশ বিজয়বর্গীয় বলেন, ''অযথাই ইস্যু তৈরি করার চেষ্টা করছে তৃণমূল।''
কোচবিহারের এই বিজেপি প্রার্থী প্রথম থেকেই বিতর্কিত। প্রার্থী পদে তাঁর নাম ঘোষণার পর থেকেই দলীয় কর্মী সমর্থকরা বিক্ষোভে ফেটে পড়েন। তৃণমূলের 'ছাঁটাই' নেতা সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। তাঁকে কোচবিহারের প্রার্থী করে নিশ্চিত জয়ী আসন হারাতে নারাজ জেলা বিজেপি নেতৃত্বের একাংশ। তাঁর বদলে অন্য ব্যক্তিকে প্রার্থী করার প্রস্তাব রাখেন তাঁরা। যদিও দলীয় বৈঠকে শেষমেশ নিশীথের পাশেই দাঁড়ান বিজেপি কর্মী সমর্থকরা।  

 

.