close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

মুখ্যমন্ত্রী নির্দেশের পরই ১ কোটি টাকা কাটমানি নেওয়ায় গ্রেফতার তৃণমূল নেতা

তাঁর বিরুদ্ধে নির্মল বাংলা মিশনের শৌচালয়ের টাকা নয়ছয় ও কাটমানি নেওয়ার অভিযোগ উঠেছে।

Updated: Jun 19, 2019, 05:31 PM IST
মুখ্যমন্ত্রী নির্দেশের পরই ১ কোটি টাকা কাটমানি নেওয়ায় গ্রেফতার তৃণমূল নেতা

নিজস্ব প্রতিবেদন : মুখ্যমন্ত্রীর নির্দেশের ২৪ ঘণ্টার মধ্যেই কাটমানি নেওয়ার অপরাধে গ্রেফতার হলেন এক তৃণমূল নেতা। ধৃতের নাম সুকেশ যাদব। তাঁর বিরুদ্ধে ১ কোটি টাকা কাটমানি নেওয়ার অভিযোগ উঠেছে। ধৃত সুকেশ যাদব মালদার রতুয়ার মহানন্দাটোলা গ্রাম পঞ্চায়েতের প্রাক্তন প্রধান।

মঙ্গলবার নজরুল মঞ্চ থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, দলের কোনও নেতা যদি কাটমানি নেন, তাহলে বরদাস্ত করবেন না তিনি। যাঁর দিকে অভিযোগের আঙুল উঠবে, তাঁকে রেয়াত করা হবে না। তিনি বলেন, "কোনও প্রকল্প থেকে কাটমানি খাওয়া চলবে না৷ কেন সরকারি প্রকল্প থেকে ২০ শতাংশ কেটে নেওয়া হবে? বাংলার আবাস প্রকল্প থেকে ২৫ হাজার কাটমানি নিতে হবে? সমব্যথী প্রকল্পের ২ হাজার থেকেও ২০০ টাকা নিতে হবে? এই সব করবেন না৷ যারা নিয়েছেন, ফিরিয়ে দিন৷"

মুখ্যমন্ত্রীর সেই নির্দেশের পর ২৪ ঘণ্টা ঘুরতে না ঘুরতেই গ্রেফতার করা হল মালদার রতুয়ার ওই নেতাকে। তাঁর বিরুদ্ধে নির্মল বাংলা মিশনের শৌচালয়ের টাকা নয়ছয় ও কাটমানি নেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ, প্রায় এক কোটি টাকা গরমিল পাওয়া গিয়েছে।  তৃণমূলের মালদা জেলা সভানেত্রী মৌসম বেনজির নূর ঘটনার কথা স্বীকারও করেছেন।

আরও পড়ুন, মিস ইন্ডিয়া হেনস্থাকাণ্ডে ধৃতদের বিরুদ্ধে কঠোর ধারা, তদন্ত কমিটি গড়ল পুলিস

এই ঘটনায় অস্বস্তিতে পড়েছে মালদা জেলা তৃণমূল নেতৃত্ব। সভানেত্রী মৌসম বেনজির নূর জানিয়েছেন, সরকারি প্রকল্পের টাকা নিয়ে যারা দুর্নীতি বা নয়ছয় অথবা কাটমানির বিনিময়ে পরিষেবার ব্যবস্থা করেছেন, তাঁদের রেয়াত করা হবে না। ধৃত নেতা সুকেশ যাদবের দাবি, কাটমানি খেয়েছেন সরকারি আমলারাও।