Trinamool Congress | Midnapore: 'বিরোধীদের প্রার্থী খুঁজে দেবে তৃণমূল', বিজেপি-কে কটাক্ষ তৃণমূল নেতার

সুজয় হাজরা বলেন, ‘সারা বাংলায় ৭২ হাজারেরও বেশি বুথ রয়েছে, বিরোধীরা মুখে বললেও অনেক সময়েই আমরা দেখেছি তাদের প্রার্থী খুঁজে পায়নি। সেই সঙ্গে তিনি দলের নেতাদের উদ্দেশ্যে বলেন, কেউ প্রার্থী করে দেবেন এই কথা কাউকে বলবেন না। 

Updated By: Apr 11, 2023, 11:34 AM IST
Trinamool Congress | Midnapore: 'বিরোধীদের প্রার্থী খুঁজে দেবে তৃণমূল', বিজেপি-কে কটাক্ষ তৃণমূল নেতার
নিজস্ব চিত্র

চম্পক দত্ত: আগামী পঞ্চায়েত নির্বাচনে বিরোধীরা যদি প্রার্থী দিতে না পারে বা প্রার্থী খুঁজে না পায়, সেক্ষেত্রে প্রার্থী খুঁজে দেবে তৃণমূল। সাংবাদিক বৈঠক করে এমন কথাই জানালেন তৃণমূলের মেদিনীপুর সাংগঠনিক জেলার সভাপতি সুজয় হাজরা। জেলা সভাপতির এই বক্তব্যের পাল্টা কটাক্ষ ছুঁড়ে দিয়েছে বিজেপি।

সুজয় হাজরা বলেন, ‘সারা বাংলায় ৭২ হাজারেরও বেশি বুথ রয়েছে, বিরোধীরা মুখে বললেও অনেক সময়েই আমরা দেখেছি তাদের প্রার্থী খুঁজে পায়নি। যদি কোথাও বিরোধীরা অভিযোগ করে যে আমরা প্রার্থী দিতে পারছি না বা বলেন যে আমাদের প্রার্থী নেই, যদি সেটাও বলেন যে প্রার্থী আমাদের খুঁজে দেন প্রয়োজনে আমরা প্রার্থীও খুঁজে দিতে পারি’।

সেই সঙ্গে তিনি দলের নেতাদের উদ্দেশ্যে বলেন, ‘কেউ প্রার্থী করে দেবেন এই কথা কাউকে বলবেন না। এবারে যেটা দল থেকে করা হবে একদম প্রিন্টিং আকারে সিম্বল পেপার দিদির নির্ধারিত প্রার্থীর নামের পেপার আমাদের কাছে আসবে। অর্থাৎ আগে যেটা করা হত সিম্বল পেপার পাঠিয়ে দেওয়া হতো। জেলায় সেটা ঠিক হতো। এবার পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ সমস্ত প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করে আমাদেরকে জানাবেন’।

আরও পড়ুন: Bhangar: রাজনৈতিক সংঘর্ষে আবারও উত্তপ্ত ভাঙড়, শান্তি রক্ষায় পুলিসের টহলদারি

দলনেত্রী গত এক বছর ধরে বারে বারে যেটা বলেছেন যে পঞ্চায়েত নির্বাচন সুষ্ঠভাবে শান্তিপূর্ণভাবে সবাইকে নিয়ে করতে হবে। বিরোধী দলের যদি প্রার্থী নাও থাকে, প্রয়োজনে যাতে প্রার্থী দিতে পারে আমাদেরকে তার ব্যবস্থা করে দিতে হবে। নির্বাচনের ক্ষেত্রে কেউ তাঁর মতামত জানাতে পারে। কিন্তু সিদ্ধান্ত সর্বোচ্চ নেতৃত্ব থেকেই হবে।

পাল্টা কটাক্ষ ছুড়ে দিয়ে জেলা বিজেপির সহ-সভাপতি অরূপ দাস বলেন, ‘সুজয় বাবুরা পরোক্ষে শিকার করে নিচ্ছেন যে নির্বাচনের সময় বা বিগত নির্বাচনের সময় আপনারা যেভাবে সন্ত্রাস করেন তার ফলে বহু জায়গায় বিরোধীরা প্রার্থী দিতে পারে না। এই কথাটা আপনারা পরোক্ষে স্বীকার করে নিচ্ছেন। আপনারা ভোটের সময়, নমিনেশনের সময় যে সন্ত্রাস করেন তা এই বক্তব্য থেকেই পরিষ্কার’।

আরও পড়ুন: Bengal Weather Today: বর্ষবরণে তাপপ্রবাহের পরিস্থিতি বাংলায়! বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

তিনি আরও বলেন, ‘বিরোধীদের প্রার্থী খুঁজে দিতে হবে না। আপনারা আগে নিজেদের গোষ্ঠীকোন্দল সামাল দেওয়ার চেষ্টা করুন। গোষ্ঠী কোন্দলের ফলে আপনাদের নিজেদের মধ্যে কে টিকিট পাবে কে টিকিট পাবে না যে খেয়ো খেয়ি হবে, যে মারপিট হবে সেখানে কতজন মারা যায় কতজন হাসপাতালে ভর্তি হয় সেটার দিকে খেয়াল রাখুন। নিজেদের দিকে তাকান আমাদের দিকে তাকাতে হবে না। ফ্রি এবং ফেয়ার নির্বাচন হলে আপনারা প্রত্যেকটা জায়গাতেই পরাজয় স্বীকার করবেন। বর্তমান যে পুলিশ রাজ্য সরকারের এই পুলিশ দিয়ে ফ্রি ফেয়ার নির্বাচন হবে না। কেন্দ্রীয় বাহিনীর তত্ত্বাবধানে যদি পঞ্চায়েত নির্বাচন হয় সেই নির্বাচন ফ্রী ফেয়ার হবে এবং প্রত্যেকটি জায়গায় তৃণমূলের হার হবে’।

.