Bengal Weather Today: বর্ষবরণে তাপপ্রবাহের পরিস্থিতি বাংলায়! বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

Bengal Weather Today: উত্তরবঙ্গে আগামী কয়েকদিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দুই একটি জেলায় খুব সামান্য সম্ভাবনা রয়েছে হালকা বৃষ্টি হওয়ার। কলকাতায় তাপমাত্রা আরও বাড়বে।

Updated By: Apr 11, 2023, 09:37 AM IST
Bengal Weather Today: বর্ষবরণে তাপপ্রবাহের পরিস্থিতি বাংলায়! বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

অয়ন ঘোষাল: চৈত্র সংক্রান্তি এবং বর্ষবরণে তাপপ্রবাহের পরিস্থিতি বাংলায়! শনিবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গ

দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দুই একটি জেলায় খুব সামান্য সম্ভাবনা রয়েছে হালকা বৃষ্টি হওয়ার। পশ্চিমের রাজ্যগুলির মত শুকনো গরম হাওয়া দেবে এখানে। গরম ও শুকনো আবহাওয়া থাকবে বল জানা গিয়েছে। ২ থেকে ৪ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বএল জানানো হয়েছে। পশ্চিমের জেলা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ছয় থেকে সাত জেলায় তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে।

শনি এবং রবিবার পর্যন্ত এই পরিস্থিতি থাকবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে তাপপ্রবাহের পরিস্থিতি হতে পারে। এই গরমে ত্বকে জ্বলুনী ভাব আসতে পারে। পাশাপাশি লু বইবার আশঙ্কাও রয়েছে।

উত্তরবঙ্গ

উত্তরবঙ্গে আগামী কয়েকদিনের সর্বোচ্চ তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত বাড়তে পারে। উত্তরবঙ্গের মালদা ও দক্ষিণ দিনাজপুরে তাপপ্রবাহের নতুন পরিস্থিতির আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। বৃষ্টির সম্ভাবনা কম এখানে। ক্রমশ বাড়বে তাপমাত্রা।

কলকাতা

কলকাতায় তাপমাত্রা আরও বাড়বে। আগামী কয়েকদিন শুকনো গরম থাকবে শহরে। শুক্র এবং শনিবারে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হবে। পরিষ্কার আকাশ থাকবে। যদিও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন: Bhangar: রাজনৈতিক সংঘর্ষে আবারও উত্তপ্ত ভাঙড়, শান্তি রক্ষায় পুলিসের টহলদারি

তাপমাত্রার পরিসংখ্যান

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রি। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৭ থেকে ৮৭ শতাংশ।

সিস্টেম

অক্ষরেখা রয়েছে কেরালা থেকে মহারাষ্ট্র পর্যন্ত। এটি কর্ণাটক ও মারাঠওয়াড়ার মধ্যে দিয়ে গিয়েছে। এছাড়াও ঘূর্ণাবর্ত রয়েছে পূর্ব অসম, দক্ষিণ রাজস্থান ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন এলাকায়। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে উত্তর-পশ্চিম ভারতে আগামী ১৫ এপ্রিল শনিবার।

আরও পড়ুন: Suvendu Adhikary: 'মমতা বন্দ্যোপাধ্যায়ের খপ্পরে পড়ে বেআইনি কাজ করেছেন রাজ্যপাল'

ভিন রাজ্যে

আগামী ২৪ ঘন্টায় কর্ণাটক এবং তামিলনাডুতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরপ্রদেশে এবং হরিয়ানাতে ঝোড়ো হাওয়া (স্ট্রং সারফেস উইন্ড) বইতে পারে। ৩৫ কিলোমিটার পর্যন্ত গতিবেগ থাকতে পারে প্রতি ঘন্টায়।

আগামী পাঁচ দিন থেকে কেরল ও মাহেতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিম ভারতের গুজরাট মধ্য মহারাষ্ট্র এবং মারাঠাওয়াড়াতে। দেশের আর কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।

সারা দেশ জুড়েই তাপমাত্রা বাড়বে আগামী কয়েক দিন। সারাদেশে আগামী পাঁচ দিনে দু থেকে চার ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.