SSC Scam: হাইকোর্টের রায়ে সুনামি তৃণমূল নেতার বাড়িতে, চাকরি হারালেন ২ মেয়ে ও জামাই

SSC Scam: এসএসসির প্রকাশিত গ্রুপ সির ভুয়ো চাকরি প্রার্থীদের তালিকায় এবার উঠে এল উত্তর দিনাজপুরের হেমতাবাদের যুব তৃণমূল নেতার নাম। নিজে নেতা হলেও হেমতাবাদের বিধায়ক তথা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি

Updated By: Mar 12, 2023, 03:02 PM IST
SSC Scam: হাইকোর্টের রায়ে সুনামি তৃণমূল নেতার বাড়িতে, চাকরি হারালেন ২ মেয়ে ও জামাই

রণজয় সিংহ: কলকাতা হাইকোর্টের রায়ে চাকরি বাতিলের নির্দেশের পর ঝুলি থেকে বেড়াল বেরিয়ে আসছে। কোথাও চাকরি যাচ্ছে তৃণমূল বিধায়কের ভাই-মেয়ের, কোথাও চাকরি হারালেন তৃণমূল যুব নেতা। এবার একযোগে চাকরি গেল এক তৃণমূল নেতার ২ মেয়ে ও জামাইয়ের।

আরও পড়ুন-চাকরি বাতিলের তালিকায় যুব তৃণমূল নেতার নাম, শিক্ষা প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠ ফেরার

আদালতের নির্দেশে চাকরি হারিয়েছেন গ্রুপ ডি-র কয়েকশো কর্মী। নির্দেশ বের হওয়ার পরই স্কুলে আসা বন্ধ করেছেন বহু কর্মী। এর পাশাপাশি বিচারপতি অভিজিত্ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে চাকরি গিয়েছে গ্রুপ সি-র ৮৪২ জন। সেই তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন। একেই বিপাকে পড়ে গিয়েছেন মালদহের এক তৃণমূল নেতা।

গ্রুপ সির ওই বাতিলদের তালিকায় নাম রয়েছে হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের উত্তর রামপুর গ্রামের তৃণমূল নেতা প্রকাশ দাসের দুই মেয়ে ও জামাইয়ের। আদালতের রায়ে চাকরি গেল প্রকাশ দাসের মেয়ে মাম্পি দাস ও সম্পা দাস এবং জামাই বিপ্লব দাসের। মাম্পি দাস চাকরি করতেন হরিশ্চন্দ্রপুর হাইস্কুলে, শম্পা দাস চাকরি পান হরিশ্চন্দ্রপুর কিরণবালা বালিকা বিদ্যালয়ে এবং বিপ্লব দাস ছিলেন কনুয়া ভবানীপুর হাইস্কুলের ক্লার্কের পদে। ঘটনা জানাজানি হতেই শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। ওইসব স্কুল সূত্রে খবর, তাদের কাছে এখনও এনিয়ে কোনও সরকারি নির্দেশ আসেনি।

উল্লেখ্য, এসএসসির প্রকাশিত গ্রুপ সির ভুয়ো চাকরি প্রার্থীদের তালিকায় এবার উঠে এল উত্তর দিনাজপুরের হেমতাবাদের যুব তৃণমূল নেতার নাম। নিজে নেতা হলেও হেমতাবাদের বিধায়ক তথা রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ বলেই পরিচিত তিনি। কার্যত প্রায় ফাঁকা ওএমআর শিটেই জুটেছে গ্রুপ সি-র চাকরি।

২০১৮ সালের এপ্রিল মাস থেকে বহাল তবিয়তে সরকারি বেতনে চাকরি চালিয়ে গেছেন তিনি। হেমতাবাদ ব্লকের যুব তৃণমুলের সহ সভাপতির পদে থাকা ওই নেতার নাম সামসুর রহমান। তিনি উত্তর দিনাজপুরের ইটাহারের ছয়ঘরা হাই স্কুলে গ্রুপ সি পদে কর্মরত ছিলেন। এসএসসি তরফ থেকে চাকরি বাতিলের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে ৫৫১ নম্বরে জ্বলজ্বল করছে সামসুরের নাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.