এক কাঁধে রাম, অন্য কাঁধে লক্ষ্মণ, কলকাতায় হনুমানের এমনই মূর্তি বসাচ্ছেন তৃণমূল বিধায়ক

১১ ফুট উঁচু এই মূর্তি তৈরি হবে ফাইবার গ্লাস দিয়ে। বেলেঘাটা এলাকাতেই কোথাও বসবে রাম-লক্ষ্মণ ও হনুমানের এই মূর্তি।

Updated By: Jul 28, 2019, 07:50 PM IST
এক কাঁধে রাম, অন্য কাঁধে লক্ষ্মণ, কলকাতায় হনুমানের এমনই মূর্তি বসাচ্ছেন তৃণমূল বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: কলকাতার বুকে ফের বসতে চলেছে হনুমান মূর্তি। সঙ্গে থাকবেন রাম - লক্ষ্মণও। কোনও বিজেপি নেতা নন, কুমোরটুলিতে মূর্তির বায়না দিয়েছেন বেলেঘাটার তৃণমূল বিধায়ক পরেশ পাল। দলীয় নেতার রামভক্তি নিয়ে আলোচনা শুরু হয়েছে দলের অন্দরে। 

সূত্রের খবর, ১১ ফুট উঁচু এই মূর্তি তৈরি হবে ফাইবার গ্লাস দিয়ে। বেলেঘাটা এলাকাতেই কোথাও বসবে রাম-লক্ষ্মণ ও হনুমানের এই মূর্তি। হনুমানের এক কাঁধে থাকবেন রাম, অন্য কাঁধে লক্ষ্মণ। এই নিয়ে তৃণমূল বিধায়ক পরেশ পালের প্রতিক্রিয়া, আমি বরাবরই বজরংবলীর ভক্ত। তাই তাঁর মূর্তি বসাচ্ছি। সঙ্গে রাম - লক্ষ্মণও থাকছেন। 

তবে এবারই প্রথম নয়, এর আগে তৃণমূল নেতার হাতে কলকাতায় হনুমানের মূর্তি প্রতিষ্ঠার নজির আগেও রয়েছে। উলটোডাঙা স্টেশনের ঠিক সামনে হনুমান মূর্তি বসিয়েছিলেন বিধায়ক সাধন পাণ্ডে। তখনও বিতর্কের ঝড় উঠেছিল। সাধনবাবু জানিয়েছিলেন, তিনিও বজরংবলীর ভক্ত। তাই মূর্তি বসিয়েছেন তিনি। বছরে বিভিন্ন সময় পূজাও হয় সেই মূর্তির।

বরের সঙ্গে ঝগড়া করে বাপের বাড়ি যাচ্ছিলেন গৃহবধূ, পথে ধর্ষণ করল প্রতিবেশী যুবক

তবে তৃণমূল নেতার হনুমানমূর্তি প্রতিষ্ঠাকে এত সহজভাবে দেখতে নারাজ দলেরই একাংশ। তাদের কথায়, রাজ্যে গেরুয়া বাহিনীর উত্থানে প্রমাদ গুনছেন অনেকেই। তাই নরম হিন্দুত্বের লাইনে হাঁটতে চাইছেন অনেকেই।

Tags: