প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর শপথে দিল্লি যাচ্ছেন মমতা, পিছোল ইফতার পার্টি

নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে বুধবারই দিল্লি উড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিন্তু এজন্য পিছিয়ে গেল ভোটের ফল বিশ্লেষণে ডাকা তৃণমূলের গুরুত্বপূর্ণ বৈঠক। পিছিয়ে গেল কলকাতা পুরসভার ইফতার পার্টিও। 

Updated By: May 29, 2019, 12:41 PM IST
প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর শপথে দিল্লি যাচ্ছেন মমতা, পিছোল ইফতার পার্টি

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে বুধবারই দিল্লি উড়ে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। কিন্তু এজন্য পিছিয়ে গেল ভোটের ফল বিশ্লেষণে ডাকা তৃণমূলের গুরুত্বপূর্ণ বৈঠক। পিছিয়ে গেল কলকাতা পুরসভার ইফতার পার্টিও। 

 

যাবতীয় তিক্ততা ভুলে সৌজন্য রক্ষায় মোদীর শপথগ্রহণে যাবেন বলে মঙ্গলবারই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর থেকেই রাজ্য ও জাতীয় রাজনীতিতে শুরু হয়েছে নতুন জল্পনা। ওদিকে দলনেত্রী দিল্লিতে যাওয়ায় পিছিয়ে গিয়েছে তৃণমূলের একাধিক কর্মসূচি। 

বৃহস্পতিবার কলকাতা পুরসভার ইফতার পার্টিতে যোগ দেওয়ার কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইতিমধ্যে সেকথা ঘোষণা করেছেন তিনি। বলেছেন, 'আমি মুসলিম তোষণ করি। তাই হাজার বার ইফতার পার্টিতে যাব।' কিন্তু দলনেত্রী দিল্লিতে থাকায় পিছিয়ে যাচ্ছে সেই ইফতার পার্টি। জানানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি থেকে ফিরতে ৩ জুন সন্ধ্যায় অনুষ্ঠিত হবে সেই পার্টি। 

মোদীর শপথে হাজির থাকবেন পশ্চিমবঙ্গে নিহত বিজেপি কর্মীদের পরিবার

একই কারণে পিছিয়ে গিয়েছে তৃণমূলের সাংগঠনিক বৈঠকও। বৃহস্পতিবার ওই বৈঠকে হাজির থাকার কথা ছিল তাবড় তৃণমূল নেতার। লোকসভা নির্বাচনে কেন দলের ফল খারাপ হল তা খুঁজে বার করার কথা ছিল সেখানে। নেত্রী দিল্লি যাওয়ায় পণ্ড হয়েছে সেই বৈঠকও। আপাতত ৩ জুন সেই বৈঠক হবে বলে ঠিক করেছে তৃণমূল।   

২০১৪ ২ জন সাংসদ যায়নি। ফণিতে ফোন তোলেননি। পার্টি সাংগঠনিক বৈঠক ৩১ তারিখ ছিল হল ৩ তারিখ। কলকাতা পুরসভার ইফতার ছিল ৩০ তারিখ। হল ৩ তারিখ। 

.