রায়গঞ্জের রায়: 'বৌদি'র পাড়ায় 'দিদি'র দাপট

রায়গঞ্জে তছনছ হয়ে গেল কংগ্রেসের দূর্গ। সাতাশ আসনের পুরসভার চব্বিশটিই দখল করে নিল তৃণমূল কংগ্রেস। কংগ্রসে পেয়েছে মাত্র দুটি আসন। একটি আসন জিতেছে বিজেপি। পরাজিত হয়েছেন জেলা কংগ্রেসের ডাকসাইটে নেতা, প্রাক্তন পুরপ্রধান মোহিত সেনগুপ্ত। তৃণমূলকে রুখতে এবার রায়গঞ্জে কংগ্রেস হাত মিলিয়েছিল সিপিএমের সঙ্গে। ১৭টি আসনে প্রার্থী দেয় কংগ্রেস এবং ৯টিতে সিপিএম। গত পুরভোটে তৃণমূলের সঙ্গে জোট করে। এবার উল্টে সেই সমীকরণ। তবে ঘাসফুলের দাপটে কোনও জোটই কাজে এল না।

Updated By: May 17, 2017, 11:44 AM IST
রায়গঞ্জের রায়: 'বৌদি'র পাড়ায় 'দিদি'র দাপট

ওয়েব ডেস্ক: রায়গঞ্জে তছনছ হয়ে গেল কংগ্রেসের দূর্গ। সাতাশ আসনের পুরসভার চব্বিশটিই দখল করে নিল তৃণমূল কংগ্রেস। কংগ্রসে পেয়েছে মাত্র দুটি আসন। একটি আসন জিতেছে বিজেপি। পরাজিত হয়েছেন জেলা কংগ্রেসের ডাকসাইটে নেতা, প্রাক্তন পুরপ্রধান মোহিত সেনগুপ্ত। তৃণমূলকে রুখতে এবার রায়গঞ্জে কংগ্রেস হাত মিলিয়েছিল সিপিএমের সঙ্গে। ১৭টি আসনে প্রার্থী দেয় কংগ্রেস এবং ৯টিতে সিপিএম। গত পুরভোটে তৃণমূলের সঙ্গে জোট করে। এবার উল্টে সেই সমীকরণ। তবে ঘাসফুলের দাপটে কোনও জোটই কাজে এল না।

এদিকে, মিরিক ও ডোমকল পুরসভাও গখল করেছে তৃণমূল কংগ্রেসে। মিরিক পুরসভার ৯টির মধ্যে ৬টি ওয়ার্ডে জয়ী তৃণমূল। ইতিমধ্যেই ২, ৩, ৫, ৭, ৮, ৯ ওয়ার্ড দখল করেছে ঘাসফুল। অন্যদিকে, মুর্শিদাবাদের ডোমকলের ২১টি ওয়ার্ডের মধ্যে ১৮টিতে জয়ী তৃণমূল কংগ্রেস। তাত্পর্যপূর্ণভাবে ফল বেরতেই ২০ নম্বর ওয়ার্ড থেকে জয়ী বাম প্রার্থী তৃণমূলে যোগ দেন।

.