'BJP বিরোধী সবার সঙ্গে কাজে রাজি', বিমানের মন্তব্যে CPI(M)-TMC 'জোট' জল্পনা তুঙ্গে

শুনে নিন বামফ্রন্ট চেয়ারম্যানের পুরো মন্তব্যটি। 

Updated By: Jul 26, 2021, 05:57 PM IST
 'BJP বিরোধী সবার সঙ্গে কাজে রাজি', বিমানের মন্তব্যে CPI(M)-TMC 'জোট' জল্পনা তুঙ্গে

নিজস্ব প্রতিবেদন: কথায় বলে রাজনীতিতে চির শত্রু বলে কিছু হয় না। আজ যে বন্ধু, কাল সে শত্রু। আবার উল্টোটাও হতে পারে। ২০২৪-এর লোকসভা ভোটের আগে রাজ্য রাজনীতিতেও কি তেমনটা হতে চলেছে? যে তৃণমূল একদিন ঘোষিত শত্রু ছিল, বিজেপিকে রুখতে এবার কি তারই হাত ধরবে  CPI(M)। মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করবেন বিমান বসুরা, সূর্যকান্ত মিশ্ররা? বামফ্রন্ট চেয়ারম্যানের রবিবারের মন্তব্যে ঘিরে জল্পনা তুঙ্গে।

রবিবার পূর্ব মেদিনীপুরে একটি অনুষ্ঠানে যোগ দেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন তিনি। প্রবীণ এই বাম নেতা বলেন, "সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপি বিরোধী সমস্ত শক্তির সঙ্গে কাজ করতে প্রস্তুত আমরা।" সেক্ষেত্রে কি তৃণমূলেরও হাত ধরবেন? হেঁয়ালি বজায় রেখে এই প্রশ্নের উত্তর দেন বিমান বসু। ফের বলেন, 'কাশ্মীর থেকে কন্যাকুমারি, কচ্চ থেকে কোহিমা পর্যন্ত বিজেপি ছাড়া যেকোনও দলের সঙ্গে কাজ করতে আমরা প্রস্তুত। এরপর আর কিছু বলার আছে!' তৃণমূল প্রসঙ্গে বিমান বসুর এই নরম সুরই রাজনৈতিক মহলে নয়া জল্পনার জন্ম দিয়েছে। বিমান বসুর এই মন্তব্য প্রসঙ্গে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'মমতা বন্দ্যোপাধ্য়ায় অনেকদিন আগে থেকেই বিজেপির বিরুদ্ধে সবাইকে এক হতে বলছেন। বিলম্বিত বোধদয়।'

আরও পড়ুন: নম্বর এত কম কেন; স্কুলে ভাঙচুর, গেটে তালা দিয়ে তুলকালাম পুড়য়াদের

আরও পড়ুন: মন্ত্রী সাবিনা ইয়াসমিনের প্যাডে চাকরির সুপারিশ-চিঠি! তুমুল বিতর্ক মালদহে

২০২৪-এর লোকসভাকে নজরে রেখে, সর্বভারতীয় ক্ষেত্রে বিজেপির বিরুদ্ধে সমস্ত দলকে একজোট হওয়ার আহবান করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিরোধী জোট তৈরির কাজ শুরুও করে দিয়েছেন তিনি। বিজেপিবিরোধী সম-মনস্ক দলগুলোকে একমঞ্চে আনতে অনেকটা অনুঘটকের কাজ করছেন তৃণমূল সুপ্রিম। কার্যত মমতার ডাকে সাড়া দিয়েই জাতীয় স্তরে অভিষের বন্দ্য়োপাধ্যায়ের পাশে দাঁড়িয়েছে কংগ্রেস। সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সভাপতির সমর্থনে টুইটও করেছে জাতীয় কংগ্রেস। এরপরই বামফ্রন্ট চেয়ারম্যানের ইঙ্গিতপূর্ণ মন্তব্য। যাকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে রাজনৈতিক মহল।