Winter Today in West Bengal: তুষারপাতের অপেক্ষায় দার্জিলিং, শীতকুয়াশায় মোড়া সারা বাংলা...

Winter Today in West Bengal: পূর্বাভাস মিলেছে, আবহাওয়া কয়কেদিনের মধ্যেই ঠান্ডা হতে চলেছে। তার আগেই দার্জিলিংয়ে শীতযাপনের জন্য সেখানে পৌঁছে গিয়েছেন বহু মানুষ। শীতযাপনে ফারাক নেই দার্জিলিংয়ের মল থেকে বসিরহাটের মোড়ে।

Updated By: Jan 9, 2024, 02:04 PM IST
Winter Today in West Bengal: তুষারপাতের অপেক্ষায় দার্জিলিং, শীতকুয়াশায় মোড়া সারা বাংলা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইতিমধ্যেই পূর্বাভাস মিলেছে, আবহাওয়া কয়কেদিনের মধ্যেই ঠান্ডা হতে চলেছে। শুক্রবারের পর থেকেই বদলে যাচ্ছে আবহাওয়া। সারা বাংলাতেই ঠান্ডার আবহ, শীতের আমেজ। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ কুয়াশায় ঢাকা সারা রাজ্য। আর এদিকে, দার্জিলিংয়ে শীতযাপনের জন্য পৌঁছে গিয়েছেন বহু মানুষ।

আরও পড়ুন: Bengal weather Today: আসছে শীতের দ্বিতীয় স্পেল! কবে থেকে 'সিভিয়ার ‌কোল্ড ডে'?

এমনিতেই প্রাকৃতিক সৌন্দর্য এবং আবহাওয়ার কারণে মানুষ সারা বছরই দার্জিলিংয়ে ভিড় করেন। এই সময়েও পর্যটকেরা শীতের আমেজ উপভোগ করতে পৌঁছে গিয়েছে 'কুইন অফ দ্য হিলসে'। সেখানে গরম চা বা কফি আর সঙ্গতে মোমো-- দারুণ উপভোগ করছেন পর্যটকেরা। দার্জিলিংয়ের মল রোড রঙে রঙিন, ভিড়ে উষ্ণ, আমেজে মদির। 

উত্তরবঙ্গের শীত-রঙে রাঙানো পাহাড়ের আমেজ সমতলে না মিললেও দক্ষিণবঙ্গেও কিন্তু ঠান্ডার আমেজ পূর্ণমাত্রায় হাজির। যেমন আজ সকাল থেকেই ঘন কুয়াশার  চাদরে ঢেকেছে বসিরহাট। ভোর ছটায় সূর্যোদয় হলেও কুয়াশার  চাদর ভেদ করতে পারেনি প্রথম সূর্যালোক। সকাল থেকেই ব্যাহত হচ্ছে যানচলাচল। যান চলাচল করছে খুব সাবধানে আলো জ্বালিয়ে। এদিন অন্যান্য দিনের থেকে পার্কগুলিতেও প্রাতঃভ্রমণকারীর সংখ্যা খুবই কম।

একই ছবি ডায়মন্ড হারবারেও। সেখানে ঘন কুয়াশার চাদরে ঢাকল এলাকা। কুয়াশার গাঢ়ত্ব এতই বেশি যে, সকাল সাতটাতেও আলো জ্বেলে যাতায়াত করতে হচ্ছে গাড়িগুলিকে। ঘন কুয়াশার কারণে ডায়মন্ড হারবার ফেরি সার্ভিস বন্ধ রয়েছে। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে নিত্যযাত্রীরা।

আরও পড়ুন: Malbazar: শ্রীরামদর্শনে ডুয়ার্স থেকে টানা সাইকেলে অযোধ্যার রামমন্দিরে যুবক...

আজ মঙ্গলবার ভোর থেকেই ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে গোটা জলপাইগুড়ি জেলা। সঙ্গে হাড় কাঁপানো ঠান্ডাও। সোমবার রাত থেকেই কুয়াশার দাপট বৃদ্ধি পেয়েছিল। আর মঙ্গলবার ভোর থেকেই কুয়াশার রহস্যে মুড়ে গিয়েছে যেন গোটা জলপাইগুড়ি। অস্বস্তিতে পড়েছেন গাড়িচালক থেকে শুরু করে পথচলতি সাধাকণ মানুষ।
বেলা বাড়লেও কুয়াশার দাপট বেড়েছে। এই ঠান্ডায় আগুন জ্বালিয়ে উত্তাপ নিতে দেখা গেল অনেককেই। এদিন সকাল থেকেই  চায়ের দোকানগুলিতেও মানুষের ভিড় লক্ষ্য করা গিয়েছে। এবিষয়ে ফারাক নেই দার্জিলিংয়ের মল থেকে বসিরহাটের রাস্তার মোড়ের। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.