South 24 Parganas: গভীর সমুদ্রে উত্তাল ঢেউয়ে উল্টে গেল ট্রলার! কোথায় ১৭ জন মৎস্যজীবী?

South 24 Parganas: ডুবে যাওয়া ট্রলারে থাকা মৎস্যজীবীরা চিৎকার শুরু করলে পাশে থাকা অন্য একটি মৎস্যজীবীদের ট্রলার সেই মৎস্যজীবীদের উদ্ধার করে।

Updated By: Aug 1, 2023, 01:37 PM IST
South 24 Parganas: গভীর সমুদ্রে উত্তাল ঢেউয়ে উল্টে গেল ট্রলার! কোথায় ১৭ জন মৎস্যজীবী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: খারাপ আবহাওয়ার সতর্কবার্তা পেয়ে উপকূলে ফেরার পথে ফের বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটল। খারাপ আবহাওয়ার সতর্কবার্তা পেয়ে ফিরছিল 'এফবি গঙ্গাময়ী' নামে ট্রলারটি। সোমবার গভীর রাতে ১৭ জন মৎস্যজীবী নিয়ে 'এফবি গঙ্গাময়ী' সীতারামপুর থেকে ২৫ কিলোমিটার দূরে গভীর সমুদ্রে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে উল্টে যায়। ডুবে যাওয়া ট্রলারে থাকা মৎস্যজীবীরা চিৎকার শুরু করলে পাশে থাকা অন্য মৎস্যজীবীদের একটি ট্রলার সেই মৎস্যজীবীদের উদ্ধার করে। ডুবন্ত ট্রলার থেকে উদ্ধার হওয়া মৎস্যজীবীদের কাকদ্বীপের দিকে ফিরিয়ে আনা হচ্ছে বলে খবর। 

আরও পড়ুন: Malbazar: বন দফতরের খাঁচায় ধরা পড়ল বিশাল আকারের চিতাবাঘ...

কাকদ্বীপ থেকে ৫ দিন আগে একটি ট্রলারটি ১৭ জন মৎস্যজীবী নিয়ে গভীর সমুদ্রে রওনা দিয়েছিল। কয়েকদিন মাছ ধরার পর খারাপ আবহাওয়ার সতর্কবার্তা পেয়ে উপকূলে ফিরছিল সেটি। ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে এটি।

আবহাওয়া খারাপের সংকেত পেয়ে কদিন ধরেই ইলিশ ধরা ট্রলারগুলি ফিরে আসছিল নামখানা ঘাটে। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী সতর্কবার্তা দেওয়া হয়েছিল মৎস্যজীবীদের। সেই বার্তা পেয়েই ফিরে আসছিল মৎস্যজীবীদের ইলিশ ধরা ট্রলারগুলি। 

আরও পড়ুন: Bankura: মরে যাচ্ছে গন্ধেশ্বরী, তার চলার পথ আটকে দাঁড়িয়ে বালির পাহাড়! সরকারই বন্ধ করছে নদী?

অতি বৃষ্টির জন্য কাকদ্বীপ নামখানা ডায়মন্ড হারবার-সহ বিভিন্ন জায়গায় উপকূলবর্তী এলাকায় সতর্ক করে দেওয়া হয়েছিল মৎস্যজীবীদের। ইলিশ ধরতে যাওয়ার ট্রলারগুলিকে ইলিশ না ধরে ফিরে আসতে হচ্ছে বলে এই সিজনের ইলিশের ঝাঁক বাজারে কিছুটা কম হলেও হতে পারে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.