ধেয়ে আসছে বুলবুল, আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়

গামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। 

Updated By: Oct 27, 2019, 04:59 PM IST
ধেয়ে আসছে বুলবুল, আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণিঝড়

নিজস্ব প্রতিবেদন : গত দু-তিন দিন লাগাতার বৃষ্টির পর এখন কিছুটা রোদ ঝলমলে গাঙ্গেয় বঙ্গের আবহাওয়া। তবে, আগামী ৩ নম্ভেবর আবারও অল্প থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে দক্ষিণবঙ্গে। সৌজন্যে ঘূর্ণিঝড় বুলবুল। হাওয়া অফিস সূত্রে খবর আগামী ৩ নভেম্বর মায়ানমার উপকূল আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় বুলবুল। বেসরকারি আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে ফিলিপিনস উপকূলে একটি ঘূর্ণিঝড় তৈরি হচ্ছে। আগামী ৩ নভেম্বর থাইল্যান্ডের উপকূলবর্তি সমুদ্র হয়ে সেটি মায়ানমারের উপকূলে আছড়ে পড়বে বলে মনে করা হচ্ছে। আগামী ৬ থেকে ৭ নভেম্বরের মধ্যে সেটি আন্দামান সাগর হয়ে ভারতের উপকূলবর্তী অঞ্চলে পৌঁছতে পারে। 

তবে, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে ঘূর্ণিঝড় আছড়ে পড়বে না বলে মনে করা হচ্ছে। তবে, দক্ষিণবঙ্গে সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা তৈরি হতে পারে। 

আরও পড়ুন : মেঘ সরিয়ে উঠল রোদ, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই

অন্যদিকে গত দু-তিন দিন একটানা বৃষ্টির প্রভাবে জেরবার হয়েছে দক্ষিণবঙ্গ। তবে, শনিবার সকাল থেকেই ক্রমশ ঝাড়খণ্ডের দিকে সরেছে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের নিম্মচাপ। রবিবার সকাল থেকে দক্ষিণবঙ্গের আকাশ ছিল মেঘহীন। আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই রাজ্যে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী রবিবার দক্ষিণবঙ্গে রোদ ঝলমলে, কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ থাকবে। 

.