১২ জন কাউন্সিলর বিজেপিতে, বনগাঁ পুরসভা কার দখলে? আজ আস্থাভোটে ভাগ্য নির্ধারণ

ভোট উত্তেজনার কথা মাথায় রেখে পুরসভার ৫০০মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। 

Updated By: Jul 16, 2019, 11:34 AM IST
১২ জন কাউন্সিলর বিজেপিতে, বনগাঁ পুরসভা কার দখলে? আজ আস্থাভোটে ভাগ্য নির্ধারণ

 নিজস্ব প্রতিবেদন:  দীর্ঘদিন টালবাহানর পর আজ আস্থাভোট বনগাঁ পুরসভায়। ভোট উত্তেজনার কথা মাথায় রেখে পুরসভার ৫০০মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এলাকায় শান্তি পরিস্থিতি বজায় রাখতে প্রশাসনের তরফে মাইকিং করা হয়েছে।

 

বনগাঁয় যে রাজনৈতিক টালবাহানা শুরু হয়েছে, তার কথা মাথায় রেখেই সোমবার থেকে বিভিন্ন এলাকায় মাইকিং করা হয়। মঙ্গলবার সকাল থেকে পুরসভার ৫০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি করা হবে বলেও ঘোষণা করা হয়। এদিন সকাল থেকেই ৫ জন একসঙ্গে চলাফেরা করতে পারবে না। নিরাপত্তার খাতিরে প্রশাসনের তরফে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আনা হয়েছে জলকামান।

বনগাঁ পুরসভার চেয়ারম্যান শঙ্কর আঢ্য রাজনৈতিকভাবে অত্যন্ত প্রভাবশালী ব্যক্তি। পৌরসভার ১২ জন কাউন্সিলর তৃণমূল থেকে বেরিয়ে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে রয়েছেন বিজেপির জেলা সভাপতি দেবদাস মণ্ডল, তিনিও রাজনৈতিকভাবে ভীষণ প্রভাবশালী। যুযুধান প্রতিপক্ষের মধ্যে এদিন গণ্ডগোলের  আশঙ্কা থাকছে বলেই মনে করছে রাজনৈতিক ও প্রশাসনিক মহল। যাতে আস্থা ভোটের সময়ে এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতি খারাপ না হয়, তার জন্যই প্রশাসন সতর্ক।

বোমাবাজির জের, ভাটপাড়া মাতৃসদন হাসপাতালের গেটে ঝুলল তালা

উল্লেখ্য, ২২ আসনের বনগাঁ পুরসভায় আগে তৃণমূল ২০ এবং সিপিএম ও নির্দল একটি করে আসন দখলে রেখেছিল। লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের পর  তৃণমূলের ১২ জন কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা আনেন। এরপরই পুরসভার ভাইস চেয়ারম্যান-সহ আরও তিন কাউন্সিলর চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা এনে মহকুমা শাসকের দ্বারস্থ হন। এরপর হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার আস্থা ভোট বনগাঁ পুরসভায়। এবার বনগাঁ পুরসভার দখল কার হাতে যায়, সেটাই দেখার।

.