Python: মালবাজারে দু'টি বড় পাইথন উদ্ধার করল বন দপ্তর

খাবারের খোঁজেই কোনও ভাবে চলে এসেছিল দু'টি পাইথন।

Updated By: Aug 4, 2021, 06:59 PM IST
Python: মালবাজারে দু'টি বড় পাইথন উদ্ধার করল বন দপ্তর

নিজস্ব প্রতিবেদন: দু'দিনে দু'টি বড় পাইথন উদ্ধার করলেন বন দপ্তরের কর্মীরা। দু'টি পাইথনই জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে। খাবারের খোঁজেই কোনও ভাবে পাইথন দু'টি চলে এসেছিল বলে জানা গিয়েছিল।  

ঘটনাটি ঘটেছে মালবাজার (Malbazar) ব্লকের তারঘেরা বন দপ্তরে। তারঘেরা বন দপ্তরের পার্শ্ববর্তী এলাকা থেকেই দু'দিনে দু'টি বড় পাইথন (Pythons) উদ্ধার করলেন বন দপ্তরের কর্মীরা। দুটি পাইথনই তারঘেরা জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: অনিয়মিত বিলের শাস্তি! AMRI-কে নিকটবর্তী বস্তির শিশুদের চেকআপ ক্যাম্পের নির্দেশ স্বাস্থ্য কমিশনের

বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে তারঘেরা এলাকায় এক ব্যক্তির সব্জি বাগানের মধ্যে ১৩ ফুটের একটি পাইথন  দেখতে পান এলাকার মানুষজন। খবর পেয়ে তারঘেরা বন দপ্তরের কর্মীরা গিয়ে পাইথনটিকে খাঁচাবন্দি করে এনে জঙ্গলে ছেড়ে দেন। 

আজ, বুধবার দুপুরে ফের আর একটি পাইথনের খবর আসে। তারঘেরা রেঞ্জেরই পাশে একটি ছোট চা-বাগানে বিরাট একটি পাইথন দেখা গিয়েছে বলে জানা যায়। সঙ্গে সঙ্গে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যান। সেখানে বহু কষ্টে বিরাট (প্রায় ১৪ ফুট) আকারের পাইথনটিকে খাঁচাবন্দি করে সেটিকেও তারঘেরা জঙ্গলে ছেড়ে দেন তাঁরা। 

জানা গিয়েছে, পার্শ্ববর্তী তারঘেরা জঙ্গল থেকেই খাবারের খোঁজে কোনও ভাবে চলে এসেছিল দু'টি পাইথন। পাইথন দু'টি সুস্থ থাকায় এগুলিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Raiganj: সরাতে হবে জেলা সভাপতিকে, দলীয় কার্যালয়ে তুমুল বিক্ষোভ বিজেপি কর্মীদের

.