মুখ্যমন্ত্রী কোচবিহারে আসার ঠিক আগে উদয়ন গুহ-র ফেসবুক পোস্ট ঘিরে বিভ্রান্তি

দু'টি পোস্ট ঘিরে দু'শো ভাবনা জেলা-রাজনীতিতে

Updated By: Dec 15, 2020, 12:57 PM IST
মুখ্যমন্ত্রী কোচবিহারে আসার ঠিক আগে উদয়ন গুহ-র ফেসবুক পোস্ট ঘিরে বিভ্রান্তি

নিজস্ব প্রতিবেদন: আর কিছুক্ষণের মধ্যেই কোচবিহারের মাটিতে পা দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আর তার আগেই কোচবিহারের জেলা রাজনীতির আকাশে শীতের সকালের মতোই তৈরি হয়ে রইল সরের মতো একটা ধোঁয়াশা। 

কেন ধোঁয়াশা?

দিনহাটার বিধায়ক তৃণমূল নেতা উদয়ন গুহ-র দু'টি ফেসবুক পোস্ট ঘিরে এই ধোঁয়াশা। গতকাল, সোমবার রাতে উদয়নের একটি ফেসবুক পোস্ট দেখা গিয়েছে। পোস্টটির ভাষা এরকম: 'এই রকম বন্ধু থাকলে আর শত্রুর দরকার নেই, পারলে এক কোপে কাটবে'।

এর পর আজ, সোমবার সকালে ফের আর একটি পোস্ট দেখা গিয়েছে বিধায়কের ফেসবুক ওয়ালে। তাতে তিনি লিখেছেন, 'দাদার পুরানো খেলা শুরু হয়েছে'।

এই দু'টি পোস্ট ঘিরেই শুরু হয়েছে চাঞ্চল্য। সম্প্রতি নিজের ফেসবুক ওয়ালে বিভিন্ন সময়ে বিভিন্ন রকম পোস্ট করে তাঁর কথা বলে থাকেন উদয়ন। এটা স্বাভাবিকই। একজন ব্যক্তি তাঁর সোশ্যাল মাধ্যমে নানা কিছু লিখতেই পারেন। কিন্তু কয়েকমাস ধরেই তৃণমূলের অন্দরে নানা রকম চাপানউতোর চলছে। গোষ্ঠীকোন্দলের ছায়া, দলভাঙা-জোড়ার আশঙ্কা, নেতাদের বিদ্রোহ-অভিমান, বিতর্কিত মন্তব্য-- নানা কিছু নিয়ে একটা অস্থির পরিস্থিতি। এই প্রেক্ষিতে এমন ফেসবুক পোস্ট নিয়ে যথেষ্ট বিভ্রান্তি ছড়িয়েছে জেলা তৃণমূলের অন্দরে।

যদিও স্বয়ং উদয়ন গুহ এ নিয়ে কোনও কথা বলতে চাননি। না বললে কী হবে? প্রথম পোস্টের 'বন্ধু' ওরফে 'শত্রু' কিংবা পরের পোস্টের 'দাদা' কারা-- এ নিয়ে প্রশ্ন ঘুরে বেড়াচ্ছে। বিশেষ সূত্রে যতটুকু জানা যাচ্ছে, তা হল, কোচবিহার জেলাস্তরের কিছু কিছু  দলীয় নেতার মধ্যেই ক্ষোভ-বিক্ষোভের বাতাবরণ তৈরি হয়েছে। হতে পারে, এই সব পোস্ট তারই ফলশ্রুতি।

also read: শনিবার বিজেপিতে যোগ দিচ্ছেন শুভেন্দু: সূত্র     

.