Shalimar GRP: তালা ঠিক রয়েছে, শালিমারে জিআরপি লকআপের দরজা ভেঙে চম্পট ২ খুনের আসামির

স্বাভাবিকভাবেই অভিযোগ উঠেছে লকআপের নিরাপত্তার দায়িত্বে থাকা জিআরপি কর্মীদের বিরুদ্ধে। শালিমারে জিআরপির লকআপটি বেশ পুরনো দিনের। কোনও সিসিটিভির নজরদারি ছিল না। ঠিকমতো রক্ষণাবেক্ষণও হয়েতো সেভাবে হয়নি বহুদিন

Updated By: Aug 21, 2022, 02:05 PM IST
Shalimar GRP: তালা ঠিক রয়েছে, শালিমারে জিআরপি লকআপের দরজা ভেঙে চম্পট ২ খুনের আসামির

দেবব্রত ঘোষ: খুনের অভিযোগে আটক করেছিল জিআরপি। কিন্তু জিআরপিকে ঘোল খাইয়ে লকআপ থেকে চম্পট দিল ওই দুই আসামী। কীভাবে এমন ঘটনা ঘটল তার খোঁজখবর করতে গিয়ে তাজ্জব রেল পুলিস। পলাতক ওই দুই আসামীর নাম রাজু হরি ও সমিরুল মোল্লা। দুই জনই উলুবেড়িয়ার বাসিন্দা। দুজনের বিরুদ্ধেই বন্ধুকে খুন করার অভিযোগ রয়েছে। খুনের ওই ঘটনাটি গত ১৭ আগস্টের। ওই দিন আবাদা স্টেশনে চলন্ত ট্রেন থেকে বছর সতেরোর শুভম হরিকে ধাক্কা মেরে ফেলে দেয় রাজু ও সমিরুল। এমনটাই অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। আহত শুভমকে উদ্ধার করে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করে জিআরপি। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় হাসপাতালেই মৃত্যু হয় শুভম হরির।

আরও পড়ুন-আবগারি নীতির তদন্তে সিবিআই, লুকআউট নোটিশ শিসোদিয়ার বিরুদ্ধে

এদিকে, শুভমের বাড়ির লোকজন রাজু হরি ও সমিরুল মোল্লার বিরুদ্ধে খুনের মামলা করে। সেই অভিযোগের ভিত্তিতেই ওই দুজনের বিরুদ্ধে খুনের মামলা করে শালিমার জিআরপি। শেষপর্যন্ত দুজনকে গ্রেফতার করে রাখা হয় শালিমার জিআরপির লকআপে। সেখান থেকেই উধাও হয়ে যায় ওই দুই অভিযুক্ত।

এই ঘটনায় স্বাভাবিকভাবেই অভিযোগ উঠেছে লকআপের নিরাপত্তার দায়িত্বে থাকা জিআরপি কর্মীদের বিরুদ্ধে। শালিমারে জিআরপির লকআপটি বেশ পুরনো দিনের। কোনও সিসিটিভির নজরদারি ছিল না। ঠিকমতো রক্ষণাবেক্ষণও হয়েতো সেভাবে হয়নি বহুদিন। নজরদারির অভাব ও প্রহরার অভাবে সেই লকআপ ভেঙে পালিয়ে যায় রাজু ও সমিরুল। এমনটাই আপাতত মনে করা হচ্ছ।

গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন জিআরপির উচ্চপদস্থ কর্তারা। এলাকার একটি সিসিটিভির ফুটেজে দেখা গিয়েছে রাতে লকআপ থেকে বেরিয়ে যাওয়ার পর রাস্তা দিয়ে দৌড়ে পালাচ্ছে দুজন। প্রশ্ন উঠছে, লকআপের নজরদারির জন্য যেহেতু সিসিটিভি ছিল না তাই লকআপের প্রহরা জোরদার করা হয়নি কেন? রাতের বেলা দুই আসামি নিশ্চিন্তে লকআপ ভাঙল আর তা বুঝতেই পারল না জিআরপি? জানা যাচ্ছে লকআপের তালা ঠিক রয়েছে কিন্তু দরজা পুরনো দিনের হওয়ায় সেটি ভেঙে পালিয়ে যেতে সমর্থ হয় অভিযুক্তরা। ফলে লকআপের নিরাপত্তার পাশাপাশি সেখানে দায়িত্বে থাকা জিআরপি কর্মীদের দায়িত্ব নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.