আনলক চলছে, কিন্তু ফিরে এল না টয়ট্রেনের চাকা

পাহাড়ের সাধারণ মানুষ থেকে পর্যটক সকলেই চান, অচিরেই চলুক টয় ট্রেন।

Updated By: Nov 13, 2020, 06:54 PM IST
 আনলক চলছে, কিন্তু ফিরে এল না টয়ট্রেনের চাকা

নিজস্ব প্রতিবেদন: লকডাউনের সময় থেকে স্বাভাবিক ভাবেই দার্জিলিংয়ের টয় ট্রেন বন্ধ হয়ে গিয়েছে। কিন্তু তার পর থেকে ধীরে ধীরে পরিস্থিতি বদল হয়েছে। শুরু হয়েছে আনলক-পর্ব। এমনকি চালু হয়ে গিয়েছে লোকাল ট্রেনও। অথচ টয় ট্রেন নিয়ে কোনও ইতিবাচক সিদ্ধান্ত এখনও হয়নি। অথচ পাহাড়ের সাধারণ মানুষ থেকে পর্যটক সকলেই একবাক্যে বলছেন, অচিরেই চলুক টয় ট্রেন। 
 
কিছু দিন আগে রেলওয়ে ম্যানেজার যখন কার্শিয়াং গিয়েছিলেন তখনই তিনি জানিয়েছিলেন, রাজ্য সরকার অনুমতি দিলেই ট্যুরিস্টদের জন্য অন্তত জয়-রাইড শুরু করে দেওয়া যাবে। কিন্তু এখনও পর্যন্ত রাজ্য সরকারের তরফে কোনও নোটিস আসেনি।   

এদিকে দীপাবলির ছুটিতে পর্যটকেরা পাহাড়ে আসতে শুরু করেছেন। তাঁরাও ট্রেন না পেয়ে হতাশ। তাঁরাও রাজ্য সরকারকে অনুরোধ করছেন, যাতে অচিরেই ট্রেন চালানো যায়। এমনকি স্থানীয়রাও এই ট্রেনের অভাব বোধ করছেন। তাঁরা জানাচ্ছেন, ট্রেনের শব্দটাই তাঁদের আপ্লুত করে। সেটা শুনতে পাচ্ছেন না তাঁরা। তাঁরাও চান দ্রুত চলুক ট্রেন। 

সব মিলিয়ে পাহাড়ের পর্যটনশিল্পটাই মার খাচ্ছে বলে মত বিভিন্ন মহলের। এবং সকলেই অধীর আগ্রহে তাকিয়ে আছেন, কবে পাহাড়ের বুকে গড়াবে ছোট ট্রেনের চাকা।

আরও পড়ুন:  TMC-তে মুষলপর্ব শুরু, কোনও ভদ্রলোক থাকতে পারবেন না, আসুন BJP-তে: দিলীপ

.