Visva Bharati: 'চিকিৎসার প্রয়োজন নেই', সরকারি ডাক্তার ও নার্সদের ফেরালেন উপাচার্য

পুলিসি নিরাপত্তায় বাসভবনে গিয়েছিলেন চিকিৎসক ও নার্স। 

Updated By: Sep 2, 2021, 10:08 PM IST
Visva Bharati:  'চিকিৎসার প্রয়োজন নেই', সরকারি ডাক্তার ও নার্সদের ফেরালেন উপাচার্য

নিজস্ব প্রতিবেদন: বাসভবনে বিশ্রাম নিচ্ছেন। চিকিৎসার কোনও প্রয়োজন নেই। বিশ্বভারতীর ক্য়াম্পাস থেকে এবার সরকারি ডাক্তার ও নার্সদের ফিরিয়ে দিলেন উপাচার্য নিজেই। বোলপুরের এসপিডিও অভিষেক রায় জানালেন, গেটের বাইরে দাঁড়িয়ে উপাচার্যকে ফোন করেছিলেন। মেয়ের সঙ্গে কথা হয়েছে।

ছাত্র আন্দোলনে উত্তাল বিশ্বভারতী। সোমবার থেকে বাসভবনের সামনে বিক্ষোভ চলছে। টানা ৬ দিন কার্যত গৃহবন্দি উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। পুলিসের কাছে নিরাপত্তা চেয়ে ইতিমধ্যেই মেল করেছেন। সুস্থ আছেন তো? এদিন বিকেলে যখন অ্যাম্বুল্যান্সে করে চিকিৎসক-নার্সরা উপাচার্যের বাসভবনের সামনে হাজির হন, তখন পাল্টা স্লোগান দিতে শুরু করেন পড়ুয়ারাও। দাবি তোলেন, চিকিৎসক, নার্সদের সঙ্গে তাঁদের এক প্রতিনিধিকেও ভিতরে ঢুকতে দিতে হবে। কিন্তু কর্তব্যরত নিরাপত্তারক্ষীরা রাজি হননি। বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর শেষপর্যন্ত ফিরে যেতে বাধ্য হন চিকিৎসকরা ও নার্সরা।  বিশ্বভারতীর নিজস্ব হাসপাতাল থেকে তাঁদের পাঠানো হয়েছিল বলে খবর। 

আরও পড়ুন: Bardhaman: ভ্যাকসিন চুরি করে হাতে নাতে পাকড়াও স্বাস্থ্যকর্মী, জনরোষ থেকে বাঁচাল পুলিস

সন্ধেয় চিকিৎসক ও নার্সদের সঙ্গে নিয়ে উপাচার্য বাসভবনে যান খোদ বোলপুরের এসডিপিও অভিষেক রায়। কিন্তু গেটের বাইরে থেকেই ফিরে যেতে হয় তাঁদের। কেন? এসপিডিও জানিয়েছেন, 'উপাচার্যকে ফোন করেছিলেন তিনি। মেয়ের সঙ্গে কথা হয়েছেন। তিনি জানিয়েছেন, বাবা এখন বিশ্রাম নিচ্ছেন। চিকিৎসার কোনও প্রয়োজন নেই'। এদিকে ক্য়াম্পাসে পড়ুয়াদের আন্দোলনকে হাতিয়ার করে রাজ্যে সরকারের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। পুলিস-প্রশাসনের নিষ্ক্রিয়তার অভিযোগে রিট পিটিশন জমা পড়েছে কলকাতা হাইকোর্টে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)