Murshidabad Ganges Erosion: ভয়ঙ্কর Video! মুর্শিদাবাদে গোটা একটা মন্দিরকেই 'গিলে খেল' গঙ্গা

Ganges Erosion : প্রায় ৩০০ মিটার এলাকা নতুন করে গঙ্গাবক্ষে তলিয়ে গিয়েছে। 

Updated By: Dec 29, 2021, 01:34 PM IST
Murshidabad Ganges Erosion: ভয়ঙ্কর Video! মুর্শিদাবাদে গোটা একটা মন্দিরকেই 'গিলে খেল' গঙ্গা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : না, এই দৃশ্য উত্তরাখণ্ডের নয়। এই দৃশ্য মেঘ ভাঙা বৃষ্টিতে হড়পা বানেও নয়। এই দৃশ্য গঙ্গার ভাঙনের। ভয়ঙ্কর ধ্বংসলীলার এই দৃশ্য মুর্শিদাবাদের সামসেরগঞ্জের। গঙ্গার ভাঙনে নদীগর্ভে তলিয়ে গেল আস্ত একটা মন্দির-ই।

আজ সকালে ঘুম ভাঙতেই গঙ্গার এই ধ্বংসলীলা চাক্ষুষ করলেন সামসেরগঞ্জবাসী। মুহূর্তের মধ্যে চোখের সামনে তলিয়ে যেতে দেখলেন একটা আস্ত মন্দিরকে। বিধ্বংসী ভাঙন সামসেরগঞ্জে! চোখের সামনে এ দৃশ্য দেখে সামসেরগঞ্জবাসীর দু'চোখে তখন শুধুই আতঙ্ক আর উৎকণ্ঠা। এদিন সকালে সামসেরগঞ্জের চাচন্ড গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শিবপুর গ্রামে নদীগর্ভে বিলীন হয়ে যায় একটি লক্ষ্মী মন্দির। বলা ভালো, নদী যেন 'গিলে খায়' মন্দিরটিকে!  

বছর শেষে ফের বিধ্বংসী নদী ভাঙন মুর্শিদাবাদের সামসেরগঞ্জে। বুধবার সকাল থেকেই ভাঙন শুরু হয় শিবপুরে। এদিন জলের তলায় চলে যায় কয়েকশ মিটার এলাকা। লক্ষ্মী মন্দির নদীগর্ভে তলিয়ে যাওয়ার ঘটনায় ইতিমধ্যেই আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয়রা। কারণ এলাকাটি ঘনবসতিপূর্ণ। ফলে নদীর ভাঙনে আরও বেশ কিছু বসতবাড়ি তলিয়ে যাওয়া আশঙ্কায় কাঁটা হয়ে রয়েছে। এদিন প্রায় ৩০০ মিটার এলাকা নতুন করে গঙ্গাবক্ষে তলিয়ে গিয়েছে। 

আতঙ্ক আর উৎকণ্ঠায় গঙ্গা পাড়ে ভিড় জমিয়েছেন গ্রামবাসীরা। ঘর, বাড়ি তলিয়ে গেলে কোথায় যাবেন? প্রশ্ন, উদ্বেগ ঘিরে ধরেছে ভাঙন কবলিত এলাকার বাসিন্দাদের।

আরও পড়ুন, Hooghly Car fire: পর্যটক ভর্তি 'গ্যাসের গাড়িতে' আগুন, রাস্তার উপর জ্বলছে 'দাউ দাউ' করে!

Accident: রোগী সমেত গাড়ি ভাগীরথীতে, পরিণতি মর্মান্তিক

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.