Viral Video: ভূত চতুর্দশীর আগেই ভূত? ফেরিঘাটের অন্ধকারে ঘুরে বেড়াচ্ছে এ কোন প্রেত...

Viral Video: রাতে কালনা ফেরিঘাট চত্বরের আশেপাশের এলাকাগুলিতে মানুষজনকে সেভাবে বাড়ি থেকে বের হতে দেখা যায়নি। বিশেষ করে মহিলা এবং শিশুরা একটু বেশিই আতঙ্কিত। ব্যাপার কী?

Edited By: সৌমিত্র সেন | Updated By: Oct 22, 2022, 05:49 PM IST
Viral Video: ভূত চতুর্দশীর আগেই ভূত? ফেরিঘাটের অন্ধকারে ঘুরে বেড়াচ্ছে এ কোন প্রেত...

সঞ্জয় রাজবংশী: ভূত চতুর্দশীর আগেই ভূত? ব্যাপারটা প্রায় তাই। আগামীকাল রবিবার ভূত চতুর্দশী। কিন্তু তার দুদিন আগেই গতকাল, শুক্রবার কালনায় ভূত দেখা গেল বলে দাবি কালনার এক অংশের মানুষের। ফেসবুকে এ সংক্রান্ত একটি ভিডিয়ো ভাইরালও হয়। ভিডিয়োটিকে ঘিরে কালনার ফেরিঘাট চত্বর এবং ফেরিঘাট চত্বরের আশেপাশে রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয়। ভিডিয়োটিকে কেন্দ্র করে কালনা শহরে গুঞ্জনও তৈরি হয় যে, সত্যিই ভূত দেখা গিয়েছে! আর সেই ভূতের ছবিই ধরা পড়েছে ওই ভিডিয়োতে। এর জেরে শুক্রবার রাত ন'টা পরে কালনা ফেরিঘাট চত্বরের আশেপাশের এলাকাগুলিতে মানুষজনকে সেভাবে বাড়ি থেকে বের হতেও দেখা যায়নি। ভিডিয়োটি দেখে বিশেষ করে মহিলা এবং শিশুরা একটু বেশি আতঙ্কিত বলেই জানা গিয়েছিল। 

কী দেখা গিয়েছে ভিডিয়োটিতে? সত্যিই ভূত নাকি? ভূত কি সত্যি হয় নাকি? ব্যাপার কী? তবে আতঙ্কের জন্যই হোক, আর যে-কারণেই হোক, ভিডিয়োটি ভাইরাল হয়ে গিয়েছে!

আরও পড়ুন: Cyclone Sitrang: সিত্রাংয়ে সিঁদুরে মেঘ! সর্বোচ্চ ১০০ কিমি বেগে ঝড়, রাজ্যে সাইক্লোনের কোথায় কেমন প্রভাব পড়বে?

ভাইরাল হওয়া ওই ভিডিয়োটিতে দেখা গিয়েছে এক ভৌতিক কান্ড! ভিডিয়োতে দেখা যাচ্ছে, কালনা ফেরিঘাট চত্বরে একটি গাড়ির উপর ঘুরে বেড়াচ্ছে অশরীরী অদ্ভূত কিছু। আর তার সঙ্গে এক ভূতুড়ে শব্দ। কুকুরের ডাকও আছে। বুদ্ধিতে যার ব্যাখ্যা মেলে না। কালো একটি অবয়ব গাড়ির উপর ঘুরে বেড়াচ্ছে। নিকটস্থ একটি বাড়ি থেকে এই ভিডিয়ো তোলা হয়েছে বলে ধারণা। 

কিন্তু তা নিয়ে মতভেদও দেখা গিয়েছে। কালনা ফেরিঘাট চত্বরের এলাকাবাসীরা জানান, এটা কালনা ফেরিঘাট চত্বরের ঘটনা নয়। কেননা, পর্দা দেওয়া ওইরকম ঘর কালনা ফেরিঘাট চত্বরে আশেপাশে কোথাও নেই। সুতরাং, এটি মানুষকে বিভ্রান্ত করার জন্য করা হয়েছে। স্থানীয় এক দোকানদার জানান, এই ভিডিয়ো দেখে অনেকেই ভয় পাচ্ছেন। অনেক ছাত্রী যাঁরা সন্ধ্যের পর কালনার সন্নিহিত এলাকায় টিউশন নিতে যান বা গঙ্গা পেরিয়ে ওপারে যেতে হয় যাঁদের, তাঁরা রীতিমতো ভয় পাচ্ছেন।

বিজ্ঞানমঞ্চের সভাপতি আশু পাল জানান, ভূত বলে কিছু নেই, আর এটা কালনা ফেরিঘাট চত্বরও নয়। কিছু মানুষকে বিভ্রান্ত করার জন্য এই ভিডিয়ো ভাইরাল করা হয়েছে। এতে ভয় পাওয়ার কিছু নেই।

বিজ্ঞান যা-ই বলুক, সাধারণ মানুষ কিন্তু ভয় পাচ্ছেনই। ভূত, না কি ভূত নয়-- দ্যাট ইজ দ্য কোয়েশ্চেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.