Visva Bharati: বিশ্বভারতীর পড়ুয়া অপহরণে কয়েক কোটির চুল ব্যবসার যোগ! ধৃত ৩

অপহৃত মায়ানমারের ছাত্রও চুলের ব্যবসা করত। ৬ কোটি টাকা লেনদেনের একটি বিষয় ছিল। ছেলেটি সাড়ে ৫ কোটি টাকা দিলেও, ৫০ লাখ টাকা নিয়ে গন্ডগোল হয়। 

Updated By: Sep 23, 2023, 02:53 PM IST
Visva Bharati: বিশ্বভারতীর পড়ুয়া অপহরণে কয়েক কোটির চুল ব্যবসার যোগ! ধৃত ৩

প্রসেনজিত মালাকার: বিশ্বভারতীর মায়ানমারের গবেষক ছাত্রকে অপহরণের ঘটনায় ৩ জন যুবককে গ্রেফতার করল পুলিস। ধৃত ৩ জনকেই আজ বোলপুর আদালতে পেশ করা হচ্ছে। ধৃতরা সকলেই বীরভূমের দুবরাজপুর এলাকার বাসিন্দা। পুলিস সূত্রে খবর, টাকাপয়সা নিয়ে গন্ডগোলকে কেন্দ্র করেই এই ঘটনা ঘটেছে। যদিও সঠিক কারণ এখনও স্পষ্ট করছে না পুলিস।

পুলিস সূত্রে জানা গিয়েছে, যাদেরকে গ্রেফতার করা হয়েছে, তারা দুবরাজপুরের চুল ব্যবসায়ী। অপহৃত মায়ানমারের ছাত্রও চুলের ব্যবসা করত। ব্যবসা করত পূর্ব মেদিনীপুরের এক চুল ব্যবসায়ীর সাথে। সেখানেই তার ৬ কোটি টাকা লেনদেনের একটি বিষয় ছিল। ছেলেটি সাড়ে ৫ কোটি টাকা দিলেও, ৫০ লাখ টাকা নিয়ে গন্ডগোল হয়। 

এরপরই পূর্ব মেদিনীপুরের ওই ব্যবসায়ী দুবরাজপুরের চুল ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করে। তারপর তারা ওই পড়ুয়াকে অপহরণ করে। খুব দ্রুত অপহৃত পড়ুয়াকে উদ্ধার করা সম্ভব হবে বলেও দাবি করেছে পুলিস। পুলিস ইতিমধ্যেই মেদিনীপুরের ওই মূল চুল ব্যবসায়ের সাথেও যোগাযোগ করার চেষ্টা করছে। ধৃতদের নাম আজারউদ্দিন মির্ধা, সেখ আলাউদ্দিন ও আতাউল্লা সেখ।

শান্তিনিকেতনের ইন্দিরা পল্লি এলাকায় একটি বাড়িতে ভাড়া থাকত পান্না চারা সংস্কৃত বিভাগের পিএইচডি ফাইনাল ইয়ারের ওই ছাত্র। তার সাথে তার এক বন্ধুও থাকত। বৃহস্পতিবার দুপুর ২টো নাগাদ, ৭ থেকে ৮ জন দুষ্কৃতী আসে গাড়ি নিয়ে। প্রথমে ইন্দিরা পল্লি পাড়া এলাকায় বেশ কয়েকটি বাড়িতে তারা এই ছাত্রটির ছবি দেখিয়ে খোঁজ করে। পরে ছাত্রটি যে ভাড়া বাড়িতে থাকত সেই ভাড়া বাড়িতে প্রবেশ করে ছাত্রটিকে তুলে নিয়ে যায়। এমনকি তার সঙ্গে যে বন্ধু থাকত, তার মোবাইল ফোনটিও নিয়ে চলে যায়।

এই ঘটনার পরই সন্ধ্যাবেলায় বিশ্বভারতী কর্তৃপক্ষকে বিষয়টি জানায় ওই ছাত্রের বন্ধু। জানানোর পরেই কর্তৃপক্ষের তরফ থেকে বোলপুর থানায় ইতিমধ্যেই একটি অভিযোগ দায়ের করা হয় মেইল মারফত। বিশ্বভারতীর অধিকাংশ ছাত্র-ছাত্রী শান্তিনিকেতনের বিভিন্ন এলাকায় ভাড়া থাকেন, এমন ঘটনা প্রকাশ্যে আসার পর স্বাভাবিকভাবেই সকলের মধ্যেই আতঙ্ক, উদ্বেগ ছড়ায়। 

আরও পড়ুন, Ajit Maity: 'তৃণমূল কর্মীদের মারলে, হাত ভেঙে গুঁড়িয়ে দাও, বন্ধ হবে উন্নয়নও'

Madan Mitra: 'এই শেষ... এরপর যদি কাউকে পাই, কী করে সাইজ করতে হয় জানি'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.