Bolpur: হাইকোর্টের নির্দেশে কেটেছে অচলাবস্থা, Visva-Bharati-তে শুরু ভর্তি প্রক্রিয়া

শনিবার ঘোষণা বিশ্ববিদ্য়ালয় কর্তৃপক্ষের।

Updated By: Sep 4, 2021, 12:22 PM IST
 Bolpur: হাইকোর্টের নির্দেশে কেটেছে অচলাবস্থা, Visva-Bharati-তে শুরু ভর্তি প্রক্রিয়া

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের নির্দেশে কেটে গিয়েছে অচলাবস্থা। এরপর শনিবার বিশ্বভারতী কর্তৃপক্ষের তরফে নোটিশ দিয়ে জানিয়ে দেওয়া হল ফের শুরু হবে ভর্তি প্রক্রিয়া এবং ফল প্রকাশ প্রক্রিয়া।। নিয়ম মেনে চলবে গোটা প্রক্রিয়া। 

তিন ছাত্রকে বরখাস্ত করার প্রতিবাদে বিশ্বভারতীতে আন্দোলন শুরু করে ছাত্রছাত্রীরা। এর জেরে বিশ্বভারতী কর্তৃপক্ষ নোটিশ দিয়ে জানায়, ভর্তি প্রক্রিয়া এবং ফল প্রকাশের কাজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখা হচ্ছে। বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বাড়ির সামনে বিক্ষোভে বসেন পড়ুয়ারা। কার্যত ঘেরাও করে রাখা হয়। এই অবস্থায় শুক্রবার পড়ুয়াদের বিক্ষোভ তোলার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। পুলিসকে বিচারপতি নির্দেশ দেন, উপাচার্যের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যেখানে যেখানে তালা বন্ধ করা রয়েছে, সমস্ত তালা শান্তিনিকেতন থানার পুলিশকে ভেঙে ফেলতে হবে। 

আরও পড়ুন: Nadia: Sim Box কাণ্ডে অভিযানে SIT, উদ্ধার বিপুল সিমবক্স-রাউটার-মোডেম

হাইকোর্ট আরও নির্দেশ দেয়, পুলিসকে কোনও বাধা দেওয়া যাবে না। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের (Visva-Bharati University) কোন কর্মীকে ভেতরে ঢুকতে বাধা দেওয়া যাবে না। বিশ্ববিদ্যালয়ের যাতে স্বাভাবিক ভাবে চলে তার জন্য প্রশাসনকে কড়া নজর রাখতে হবে। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati University) এলাকায় কোনও রকম মাইক ব্যবহার করা যাবে না। উপাচার্যের নিরাপত্তার জন্য শান্তিনিকেতন থানার তিনজন কনস্টেবলকে নিয়োগ করতে হবে। সমস্ত সিসি ক্যামেরা চালু করতে হবে। 

আরও পড়ুন: Weather Today: ফের জোড়া ঘূর্ণাবর্তের জের, রাজ্যজুড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা

পড়ুয়াদের বিক্ষোভ নিয়ে আদালতের পর্যবেক্ষণ, "নিজের হাতে আইন তুলে নেবেন না? এটা ট্রেড ইউনিয়ন নয়। ছাত্র ইউনিয়ন। এটা ভুলে যাবেন না।" 

.