বিশ্বভারতীর মেলার মাঠ ঘিরতে ফের শুরু কাজ, তবে এবার আর পাঁচিল নয়

আধিকারিকরা উপস্থিত থেকে নিজেদের নিরাপত্তা কর্মীদের রেখে কাজ শুরু করেছেন।

Updated By: Sep 28, 2020, 10:34 AM IST
বিশ্বভারতীর মেলার মাঠ ঘিরতে ফের শুরু কাজ, তবে এবার আর পাঁচিল নয়

নিজস্ব প্রতিবেদন- নানা বিতর্কের মাঝেই ফের পাঁচিল তৈরির কাজ শুরু করল বিশ্বভারতী কর্তৃপক্ষ। তবে সুত্রের খবর, এবার আর পাঁচিল নয়, বরং ফেন্সিং তৈরি করা হচ্ছে।। উল্লেখ্য,  বিশ্বভারতীর মেলার মাঠে প্রাচীর তৈরির সিদ্ধান্ত নিয়েছিল কর্তৃপক্ষ। শুরু হয়ে গিয়েছিল কাজ। পড়েছিল ইট, পাথর, বালি সবই।  কিন্ত তারপরই উত্তপ্ত হয়ে ওঠে বিশ্বভারতী চত্বর। ক্ষিপ্ত জনতা ভাঙচুর শুরু করে। আটকে যায় সমস্ত কাজ৷ আর সেই ভাঙচুর ঘিরেই শুরু হয় রাজনীতির হিসেব-নিকেশ। এরপর থেকে হয়েছে একের পর এক বিতর্ক। কখনো কোনো রাজনৈতিক দল বলেছে, মেলার মাঠে সেক্স র‍্যাকেট চলে! আবার কখনো সেই বক্তব্যের প্রতিবাদ জানিয়ে আরেক দল পাল্টা দিয়েছে। 

মামলা গড়িয়েছিল আদালত পর্যন্ত।  আদালতের তরফে তৈরি করা হয় চার সদস্যের একটি কমিটি। সেই কমিটির সদস্যরা ২৬ সেপ্টেম্বর বিশ্বভারতীতে আসেন সেখানকার ছাত্র, আশ্রমিক, স্থানীয় মানুষ, ব্যবসায়ী সমিতির সঙ্গে কথা বলার জন্য৷ কিন্তু, সেদিনের বৈঠকে সুরাহা মেলেনি। বরং, কমিটির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তোলে সকলে। কারণ তাদের দাবী, তদন্ত কমিটি আগেই সিদ্ধান্ত নিয়েই বসে আছে ফেন্সিং করা হবে! আর সকলে চান মাঠে ফেন্সিং বা প্রাচীর কোনোটাই যেন না হয়। খোলা থাকুক সবটাই৷ কিন্ত, গতকাল অর্থাৎ ২৭ তারিখ বিশ্বভারতীতে আবার আসেন ওই কমিটির সদস্যরা। 

আরও পড়ুন-  'মহিলাদের গায়ে হাত, শাড়িও টেনে খুলে দেওয়া হয়', বারুইপুরে অনুপমকে ঘিরে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব

এরপরই আজ আবার শুরু হয়ে গেল বিশ্বভারতীর মেলার মাঠ ঘিরে দেওয়ার কাজ। এর আগেই ভাঙা গেটটি সংস্কারের কাজে লেগেছিল বিশ্বভারতী কর্তৃপক্ষ। এবার আজ সকাল থেকে মেলার মাঠে ফেন্সিং তোলার কাজ শুরু করে দিল কর্তৃপক্ষ। আধিকারিকরা উপস্থিত থেকে নিজেদের নিরাপত্তা কর্মীদের রেখে কাজ শুরু করেছেন। কাজে লেগে পড়েছে বহু শ্রমিক। বিশ্বভারতী সুত্রে খবর, সমস্যা এড়াতে দ্রুত শেষ করা হবে ফেন্সিং দিয়ে মাঠ ঘেরার কাজ৷

.