WB assembly election 2021: 'Dilip Ghosh-কে দল থেকে বহিষ্কার করে দেখান', Modi-Shah-কে 'অনুরোধ' Abhishek-র

'সিঙ্গুর-নন্দীগ্রাম করে সিপিএমের কী হাল হয়েছিল, মনে আছে তো'?

Updated By: Apr 11, 2021, 08:55 PM IST
WB assembly election 2021:  'Dilip Ghosh-কে দল থেকে বহিষ্কার করে দেখান', Modi-Shah-কে 'অনুরোধ' Abhishek-র

নিজস্ব প্রতিবেদন: 'আপনাদের মধ্যে যদি মনুষ্যত্ব, মানববোধ আর বিবেকবোধ থাকে, তাহলে আগামীকাল সাংবাদিক সম্মেলন করে দিলীপ ঘোষকে দল থেকে বহিষ্কার করে দেখান'। দমদম উত্তরের জনসভা থেকে মোদী-শাহের কাছে 'করজোড়ে অনুরোধ' করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ( Abhishek Banerjee)। গলা চড়িয়ে বললেন, 'আপনাদের ইন্ধন নেই, প্রমাণ করতে হবে। যদি না করেন, তাহলে আপনার রাজ্য সভাপতির কথাই কিন্তু মানুষ মেনে চলবে। সিঙ্গুর-নন্দীগ্রাম করে সিপিএমের কী হাল হয়েছিল, মনে আছে তো'?

দমদম উত্তরে তৃণমূল প্রার্থী চন্দ্রিমা ভট্টাচার্যের (Chandrima Bhattacharya) সমর্থনে নির্বাচনী জনসভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। এদিন প্রাথমিক সম্ভাষণের পর শীতলকুচির ঘটনার কথা বলে ভাষণ করেন তিনি। অভিষেক বলেন, 'শীতলকুচিতে নির্মমভাবে, নৃশংসভাবে চারজন তরতাজা যুবককে গুলি করে মেরেছে কেন্দ্রীয় বাহিনী। তাঁদের অপরাধ কী? তাঁদের দোষ কী? তাঁরা বাংলার মানুষ, তাঁরা বঙ্গবাসী। তাঁরা বহিরাগত শক্তির কাছে মাথা নত করেনি। ভারতীয় জনতা পার্টির বশ্যতা স্বীকার করেনি। দিল্লির শক্তির কাছে আত্মসমপর্ণ করেনি'।

আরও পড়ুন: ‘ভোটের লাইনে দাঁড়িয়ে গুলি খেতে হল!’ শেষকৃত্যের পর ক্ষোভে ফুঁসছে শীতলকুচি

কেন্দ্রীয় বাহিনীর আত্মরক্ষার তত্ত্ব নসাৎ করে দিয়েছেন অভিষেক। তাঁর কথায়, 'আত্মরক্ষা কারা করে? যাঁদের মারা হয়েছে, তাঁদের হাতে কি অস্ত্র ছিল?   আপনি হাতে মারতে পারতেন। আকাশে গুলি করতেন। আত্মরক্ষার জন্য পায়ে গুলি করতে পারতেন। গুলি করেছে বুকে'। বলেন, 'কার নির্দেশে করেছে, কার অঙ্গুলিহেলনে মেরেছে, আগামী দিনে আমরা বের করব। মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতা এলে পূর্ণাঙ্গ তদন্ত হবে'। এরপর নিজের মোবাইল থেকে শীতলকুচি নিয়ে দিলীপ ঘোষের বিস্ফোরক মন্তব্যটি সভায় উপস্থিত জনতাকে শোনান অভিষেক। আর বলেন, বিজেপি নেতাদের, 'নরেন্দ্র মোদী-অমিত শাহকে করজোড়ে অনুরোধ করব, আপনাদের মধ্যে যদি মনুষ্যত্ব, মানববোধ আর বিবেকবোধ থাকে, তাহলে আগামীকাল সাংবাদিক সম্মেলনে করে দিলীপ ঘোষকে দল থেকে বহিষ্কার করে দেখান। আপনাদের ইন্ধন নেই, প্রমাণ করতে হবে। যদি না করেন, তাহলে আপনার রাজ্য সভাপতির কথাই কিন্তু মানুষ মেনে চলবে। সিঙ্গুর-নন্দীগ্রাম করে সিপিএমের কী হাল হয়েছিল, মনে আছে তো'?

আরও পড়ুন: West bengal Election 2021: 'বাংলায় খুনের রাজনীতি করছে তৃণমূল', নির্বাচন কমিশনের দ্বারস্থ বিজেপি

প্রসঙ্গত, এদিন বরানগরে ভোট-প্রচারে গিয়ে শীতলকুচি গুলিকাণ্ড নিয়ে বিস্ফোরক মন্তব্য় করেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। বলেন,'১৭ তারিখে ভোট দিতে যান, বাহিনী থাকবে। ভোট দিতে না পারলে আমরা আছি। শীতলকুচিতে কী হয়েছে দেখেছেন তো? বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।'  দিলীপের এই মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। একযোগে বিজেপির রাজ্য সভাপতি কড়া সমালোচনা করেছেন তৃণমূল নেতা সৌগত রায় ও সিপিএমের  সুজন চক্রবর্তী।