WB assembly election 2021: মোদীর দাড়ি যত বাড়ছে, রান্নার গ্যাস ও পেট্রোল-ডিজেলের দামও তত বাড়ছে, অনুব্রত

মমতা বন্দ্যোপাধ্যায়কে বারবার আক্রমণ করা হয়েছে, তবুও তাঁর আন্দোলন থামেনি।

Updated By: Apr 5, 2021, 07:28 PM IST
WB assembly election 2021: মোদীর দাড়ি যত বাড়ছে, রান্নার গ্যাস ও পেট্রোল-ডিজেলের দামও তত বাড়ছে, অনুব্রত

নিজস্ব প্রতিবেদন: অনুব্রত আছেন অনুব্রততেই। বহুদিন পরে এক জনসভা থেকে খর-বাক আক্রমণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আগাগোড়া বিধ্বস্ত করলেন অনুব্রত।

সোমবার পূর্ব বর্ধমানের মেমারিতে তৃণমূল কংগ্রেস প্রার্থী মধুসূদন ভট্টাচার্যের সমর্থনে সভা হয় মেমারির আমাদপুর বালিকা বিদ্যালয়ের মাঠে। সেখানেই অনেকদিন পরে কেষ্ট ওরফে অনুব্রত মণ্ডলকে (anubrata mandal) পাওয়া গেল স্বমহিমায়। সেখানে বিভিন্ন ইস্যুতে প্রধানমন্ত্রীর (narendra modi) কড়া সমালোচনা করেন। মোদীর সঙ্গে তিনি প্রতিতুলনাও করেন মমতার। 

বীরভূম জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মেমারির সভা থেকে বলেন, 'নরেন্দ্র মোদীর দাড়ি যত বাড়ছে, রান্নার গ্যাস, পেট্রোল ও ডিজেলের দামও তত বাড়ছে।' বলেন, নরেন্দ্র মোদীর রাম-রাজত্বে তেলের দাম ১০০ টাকা! অনুব্রত নরেন্দ্র মোদীকে 'মিথ্যাবাদী' ও 'বেইমান প্রধানমন্ত্রী' বলেও উল্লেখ করেন। বলেন, বাংলার মানুষ তাঁকে মানবে না। (তাঁর) মিথ্যা কথা শুনবে না। ২০১৪ সালে তিনি যা প্রতিশ্রুতি দিয়েছিলেন তার কিছুই রাখেননি। মোদীকে সরাসরি বলেন 'গ্যাস কত দাম? এখন তোমার বুক ফাটছে না?' আমফানের টাকার প্রসঙ্গও তোলেন। বলেন '(বাংলা থেকে) বছরে ৭৫ হাজার কোটি টাকা নিয়ে যাও তোমরা!'

আরও পড়ুন: West Bengal Election 2021: একটা পায়ে বাংলা জয়, আর দু'টো পায়ে আগামী দিনে দিল্লি জয় করব: Mamata

তাঁর বক্তব্যের মধ্যেই অনুব্রত মোদী-মমতার তুলনাও টানেন। বলেন মোদী আট বছরে কী করলেন আর মমতা বন্দ্যোপাধ্যায় (mamata banerjee) দশ বছরে কী করলেন, এই হিসাবটা করবেন না? দশ বছরে বাংলাটাকে সাজিয়ে দিয়েছেন মমতা। মোদীকে সরাসরি সম্বোধন করে বলেন, 'তুমি তো মিড ডে মিল বন্ধ করে দিয়েছ। আর মমতা মিড ডে মিলে চাল, ডাল, আলু, চিনি, তেল, ছোলা দিয়েছেন। ... মোদী তুমি কোনও কাজ করোনি। সবুজসাথী, কন্যাশ্রী সবই তো মমতা বন্দ্যোপাধ্যায়ের করা।'

এরপরই অনুব্রত নির্বাচনী প্রচারে বারবার তুলে ধরা বিজেপি'র 'সোনার বাংলা' (sonar bangla) প্রসঙ্গে আসেন। কটাক্ষ করে বলেন, 'সোনার বাংলা' করব! ওড়িশায় কী হাল? ত্রিপুরায় কী হাল? শিক্ষকদের চাকরি খেয়ে নিলে। আসাম কার? 'সোনার আসাম', 'সোনার গুজরাট' হল কই?

অনুব্রত এদিন বলেন, যদি মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট না দেন, তাহলে বাংলাটা শেষ হয়ে যাবে। কেউ তাঁকে বলছেন 'বেগম'। তাঁকে অনেকে কটু কথাও বলছেন। উনি খুব গরিব ঘরের মেয়ে। বাড়ি বীরভূম জেলায়। মমতা বন্দ্যোপাধ্যায়কে বারবার আক্রমণ করা হয়েছে। তবুও তাঁর আন্দোলন থামেনি।

আরও পড়ুন: WB Assembly Election 2021: NRC করতে দিইনি, আমি না থাকলে কেউ ভালো থাকবে না: Mamata

.