দেওয়াল দখল নিয়ে উত্তেজনা বোমাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

 WB assembly election 2021 : বুধবার সকালে সিঙ্গি গ্রামে উদ্ধার হয় ২০ থেকে ২৫ টি তাজা বোমা। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিস।

Updated By: Mar 3, 2021, 09:33 AM IST
দেওয়াল দখল নিয়ে উত্তেজনা বোমাবাজির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: (WB assembly election 2021) ভোটমুখী বাঁকুড়ায় দেওয়াল দখল নিয়ে চরম উত্তেজনার সৃষ্টি হয়। শুরু হয় বোমাবাজি। জানা গিয়েছে, মঙ্গলবার, বিজেপির দেওয়ালে পোস্টার লাগিয়েছে তৃণমূল, যা নিয়ে শুরু হয় বচসা। সেখান থেকে ঘটনা হাতাহাতি পর্যায়ে পৌঁছে যায়। জানা যায়, দেওয়াল লিখনের সময় বিজেপি কর্মীরা তৃণমূলকে বাঁধা দিলে, তৃণমূল কর্মীরা হামলা চালায় বিজেপি কর্মীদের উপর। তবে বিজেপির করা অভিযোগ মানতে নারাজ তৃণমূল কর্মীরা। তাঁদের দাবি এইটা বিজেপির গোষ্ঠিদ্বন্দ্ব। 

আগামী ৭ মার্চ ব্রিগেড সমাবেশ রয়েছে বিজেপি র। এই সমাবেশে যোগ দেওয়ার আবেদন জানিয়ে দেওয়াল লিখন করার উদ্যেশ্যে তাজপুর গ্রামে বেশ কিছু দেওয়ালে চুনের প্রলেপ লাগায় বিজেপি কর্মীরা। বিজেপির দাবি বাড়ির মালিকদের অনুমতি নিয়েই ওই দেওয়ালগুলিতে চুনের প্রলেপ লাগানো হয়েছিল। গতকাল বিজেপির চুন দেওয়া দেওয়ালগুলিতে এলাকার তৃণমূল কর্মীরা পোস্টার লাগিয়ে দেয় বলে অভিযোগ। বিষয়টি দেখতে পেয়ে গতকাল সন্ধ্যায় বিজেপি কর্মীরা প্রতিবাদ জানাতে গেলে তৃণমূল কর্মীরা তাঁদের উপর রড,  লাঠি ও টাঙি নিয়ে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনায় বিজেপি কর্মীদের রাস্তায় ফেলে এলোপাথাড়ি মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনায় পাঁচ বিজেপি কর্মী আহত হন। এদের মধ্যে দুজনের আঘাত গুরুতর থাকায় তাঁদের বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। 

ঘটনাটি ঘটেছ বাঁকুড়ার তাজপুরে। বিজেপি কর্মীদের উপর যে হামলার অভিযোগ উঠেছে। তাতে জখম হয়েছেন ৫ জন।  বোমাবাজি করার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। পাল্টা তৃণমূলের অভিযোগ তাদের পোস্টার ছিঁড়ে দিয়েছিল বিজেপি। তবে গতকালের ঘটনার সঙ্গে জোড়াফুল শিবিরের কোনও যোগাযোগ নেই বলে দাবি করেছে তাঁরা।  

 এলাকা উত্তপ্ত হয়ে উঠলে রাতেই ঘটনাস্থলে পৌঁছে যায় বোলপুর থানার পুলিশ। বুধবার সকালে সিঙ্গি গ্রামে উদ্ধার হয় ২০ থেকে ২৫ টি তাজা বোমা। ঘটনাস্থলে মোতায়েন রয়েছে পুলিস।