WB Assembly Election 2021: টানা ৩৮ বছর কংগ্রেসের ব্লক সভাপতি, দল ছেড়ে যোগ দিলেন পদ্ম শিবিরে

শোক রায় কংগ্রেস ছাড়ায় আক্ষেপের সুর জেলা কংগ্রেস নেতৃত্বের গলাতেও

Updated By: Mar 10, 2021, 05:48 PM IST
WB Assembly Election 2021: টানা ৩৮ বছর কংগ্রেসের ব্লক সভাপতি, দল ছেড়ে যোগ দিলেন পদ্ম শিবিরে

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে জোর ধাক্কা খেল চোপড়া কংগ্রেস। দল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা অশোক রায়। টানা ৩৮ বছর চোপড়া ব্লক সভাপতি ছিলেন অশোকবাবু।

একসময় উত্তর দিনাজপুরের চোপড়ার(Chopra) তৃণমূল বিধায়ক হামিদুল রহমানের(Hamidul Rahman) ডানহাত বলে পরিচিত ছিলেন অশোক রায়(Ashok Roy)। হামিদুলের দল বদলের পরও কংগ্রেসেই থেকে গিয়েছিলেন অশোক। ২০১৬ সালে বাম কংগ্রেস জোটের হয়ে বাম প্রার্থী এক্রামুল হককে প্রার্থী করায় অশোক রায় নির্দল প্রার্থী হিসেবে চোপড়া কেন্দ্রে ভোটে লড়েন।

আরও পড়ুন-Nandigram-কে ভুলতে পারি না, মনোনয়ন পেশ করে বললেন Mamata 

এবার নির্বাচনেও বামেদের চোপড়া আসনটি ছেড়ে দেওয়ার কথা প্রকাশ্যে আসতেই কিছুটা অভিমানেই কংগ্রেস ছাড়লেন অশোক। এমনটাই রাজনৈতিক মহলের অভিমত। তবে অশোক রায় জানিয়েছেন, রাজ্যে যে পরিবর্তনের ডাক দেওয়া হয়েছে তাতে সাড়া দিয়েই তাঁর এই পদ্ম শিবিরে যোগ। তাছাড়া চোপড়ায় তৃণমূল প্রার্থী হামিদুল রহমানের বিরুদ্ধে এই লড়াইয়ে তিনি জয়ী হবেন বলে তিনি আশাবাদী।

অশোক রায় কংগ্রেস ছাড়ায় আক্ষেপের সুর জেলা কংগ্রেস নেতৃত্বের গলাতেও। জেলা কংগ্রেসের কার্য়করী সভাপতি পবিত্র চন্দ বলেন, জোটধর্ম পালন করতে গিয়ে শহিদ হলেন অশোক রায়। তৃণমুলের বিরুদ্ধে চোপড়ায় অশোক রায়ই ছিলেন একমাত্র মুখ। তার এই দলত্যাগে নির্বাচনে প্রভাব পড়বে।

আরও পড়ুন-'এখন আর ইনশাল্লাহ বলছেন না', Mamata-কে 'ভেজাল হিন্দু' কটাক্ষ Suvendu-র

এদিকে, অশোক রায়ের এই পদ্ম যোগ দেয়াকে বিশেষ আমল দিতে নারাজ ঘাসফুল শিবির। এদিন চোপড়ার তৃণমুল বিধায়ক হামিদুল রহমান বলেন, অশোক রায় যেখানেই যাক, মানুষ উন্নয়নের সঙ্গে আছেন। ওদের জামানত বাজেয়াপ্ত হবে। 

.