WB assembly election 2021 : 'Mamata-র হয়ে নন্দীগ্রামে ভোটপ্রচারে সাদা পোশাকের পুলিস', কমিশনে অভিযোগ BJP-র

WB Assembly Election 2021 : তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করছেন। ক্লাবে গিয়ে বৈঠক করছেন। টাকাও বিলি করছেন সাদা পোশাকের পুলিসকর্মীরা।

Updated By: Mar 10, 2021, 06:11 PM IST
WB assembly election 2021 : 'Mamata-র হয়ে নন্দীগ্রামে ভোটপ্রচারে সাদা পোশাকের পুলিস', কমিশনে অভিযোগ BJP-র

নিজস্ব প্রতিবেদন : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধেই এবার কমিশনে অভিযোগ দায়ের করল বিজেপি। মমতার বিরুদ্ধে ভোট প্রচারে পুলিসকে অপব্যবহারের মতো বেনজির অভিযোগ করেছে বিজেপি (BJP)। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই গুরুতর অভিযোগ এনে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপি নেতৃত্ব।  

বিজেপির (BJP) অভিযোগ, তৃণমূল (TMC) নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নির্দেশেই নন্দীগ্রামে ভোট প্রচারে অংশ নিয়েছে পুলিস। সাদা পোশাকে ভোট প্রচারে অংশ নিচ্ছেন পুলিসকর্মীরা। নন্দীগ্রামের বিভিন্ন এলাকায় টাকা বিলিও করছে পুলিস। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জেড প্লাস ক্যাটেগরি নিরাপত্তা পান। সেই সিকিউরিটি যাঁরা দেয় সেই স্টেট সিকিউরিটি উইংয়ের অজস্র পুলিসকর্মী সাদা পোশাকে নন্দীগ্রামে (Nandigram) ঘুরে বেড়াচ্ছেন। নন্দকুমার থেকে চণ্ডীপুর পর্যন্ত রাস্তার দুধারে সব হোটেল বুকিং করে নিয়েছে পুলিস। শুধু মমতা বন্দ্যোপাধ্য়ায়ের নিরাপত্তা দেওয়ার দায়িত্বে নেই পুলিসকর্মীরা। বরং সাদা পোশাকে পুলিসকর্মীরা ভোটপ্রচারে অংশ নিচ্ছেন। তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করছেন। ক্লাবে গিয়ে বৈঠক করছেন। টাকাও বিলি করছেন। সাদা পোশাকের পুলিসকে দিয়ে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীকে কোণঠাসা করার ছক কষছে। নন্দীগ্রাম থেকে স্থানীয় বিজেপি নেতৃত্বের এমনই অভিযোগ হেস্টিংসের কার্যালয়ে এসে পৌঁছয় বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেই এবার বেনজির অভিযোগ বিজেপির (BJP)। বিজেপির তরফে আরও দাবি করা হয়েছে, গোটা প্রক্রিয়ায় যুক্ত রয়েছেন ১ ডিএসপি ও ২ ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার। চক্রান্তের সঙ্গে যুক্ত আছেন জেলা প্রশাসনের মাথারাও। পূর্ব মেদিনীপুরের ডিএম এবং এসপিও এর সাথে যুক্ত। তাঁদের তত্ত্বাবধানেই পুরো বিষয়টি ঘটছে।

যদিও বিজেপির অভিযোগকে আমল দিচ্ছে না তৃণমূল (TMC) নেতৃত্ব। কুণাল ঘোষ এপ্রসঙ্গে বলেন, "মাথায় কোনও গন্ডগোল হয়েছে। অবান্তর কথা। পরাজয়ের আগে থেকেই ছুতো খুঁজে রাখছে বিজেপি। রাজ্য থেকে পরিযায়ী বিজেপি নেতৃত্ব চিত্রনাট্য তৈরি করতে ব্যস্ত এখন। তারা ভালো মতই জানেন যে তারা অপপ্রচার করছেন, কুত্সা করছেন। কিন্তু এতে নন্দীগ্রামের মানুষের কিছু যায় আসে না।"

আরও পড়ুন, 'এখন আর ইনশাল্লাহ বলছেন না', Mamata-কে 'ভেজাল হিন্দু' কটাক্ষ Suvendu-র

Nandigram-কে ভুলতে পারি না, মনোনয়ন পেশ করে বললেন Mamata 

.