ভোটের কাজ করতে পারবে না Civic-Green Police, নির্দেশ নির্বাচন কমিশনের

 নির্বাচন কমিশনের(EC) ফুল বেঞ্চ যখন পশ্চিমবঙ্গে এসেছিল সেসময়েই কমিশন জানিয়ে দিয়ে যায় নির্বাচনে কাজে সিভিক পুলিস(Civic Police) বা গ্রিন পুলিসকে(Green Police) ব্যবহার করা যাবে না।

Updated By: Mar 4, 2021, 08:07 PM IST
ভোটের কাজ করতে পারবে না Civic-Green Police, নির্দেশ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: এবার বিধানসভা নির্বাচনে সিভিক পুলিস, গ্রিন পুলিসদের ব্যবহার করতে পারবে না রাজ্য প্রশাসন। নির্দেশ নির্বাচন কমিশনের।

আরও পড়ুন-'বাংলার আসল বাঘিনী Mamata-ই', TMC-কে সমর্থন দিয়ে বলল Shiv Sena 

নির্বাচন কমিশন(Election Commission) জানিয়েছে ভোটের ৩ দিন আগে ও ভোট শেষ হওয়ার ১ দিন পরেও তারা কোনও ভাবেই তাদের ইউনিফর্ম পরে কাজ করতে পারবেন না। বৃহস্পতিবার এমনটাই নির্দেশিকা জারি করল নির্বাচন কমিশন। তালিকায় রাখা হয়েছে গ্রিন পুলিস ও স্টুডেন্ট পুলিসকেও।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের(EC) ফুল বেঞ্চ যখন পশ্চিমবঙ্গে এসেছিল সেসময়েই কমিশনের আধিকারিকরা মৌখিকভাবে জানিয়ে দিয়ে যান নির্বাচনে কাজে সিভিক পুলিস(Civic Police) বা গ্রিন পুলিসকে(Green Police) ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন-বারাকপুরে TMC প্রার্থী রাজীব সিনহা, উত্তরপাড়ায় লড়বেন পূর্ণেন্দু বসু?

কমিশনের ফুলবেঞ্চ ঘুরে যাওয়ার পর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যায়। রাজ্যে চালু হয়ে যায় মডেল কোড অব কনডাক্ট। তারই পরিপ্রক্ষিতে আজ নির্দেশিকা দেওয়া হল, কোনও সিভিক পুলিস বা গ্রিন পুলিসকে ভোটের কাজে ব্যবহার করা যাবে না। শুধু তাই নয়, ভোটের ৩ দিন আগে থেকে যে এলাকায় ভোট সেখানে ইউনিফর্ম পরে ঘুরতে পারবেন না।

.