বারাকপুরে TMC প্রার্থী রাজীব সিনহা, উত্তরপাড়ায় লড়বেন পূর্ণেন্দু বসু?

 ভবানীপুর আসনে প্রার্থী করা হতে পারে শোভনদেব চট্টোপাধ্যায়কে। খড়দা থেকে দাঁড়াতে পারেন অমিত মিত্র।

Updated By: Mar 4, 2021, 06:51 PM IST
বারাকপুরে TMC প্রার্থী রাজীব সিনহা, উত্তরপাড়ায় লড়বেন পূর্ণেন্দু বসু?

নিজস্ব প্রতিবেদন : ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই সম্ভাব্য প্রার্থী তালিকা নিয়ে চড়ছে পারদ। কোন দল কোন আসন থেকে কাকে প্রার্থী করছে? কোন দল কত বড় চমক দিল? সবমিলিয়ে তুঙ্গে উঠেছে জল্পনা, উত্তেজনা। ইতিমধ্যেই একুশের বিধানসভা ভোটের (WB assembly election 2021) সবচেয়ে বড় চমক ঘোষণা করে দিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। এখন শুধু আনুষ্ঠানিক শিলমোহর পড়ার অপেক্ষা। ভবানীপুর নয়, এবার নন্দীগ্রাম থেকে লড়বেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। এমনকি, শুভেন্দু অধিকারীর 'চ্যালেঞ্জ'কে জবাব দিয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় শুধু নন্দীগ্রাম (Nandigram) থেকেই দাঁড়াবেন বলে সূত্রে খবর। 

এর পাশাপাশি শোনা যাচ্ছে, বারাকপুরে প্রার্থী করা হতে পারে প্রাক্তন মুখ্যসচিব রাজীব সিনহাকে (Rajiv Sinha)। সম্ভবত, আগামিকালই তৃণমূলে (TMC) যোগ দিচ্ছেন রাজীব সিনহা, আর তারপরই তাঁকে একুশের ভোটে প্রার্থী হিসাবে ঘোষণা করা হবে। একইসঙ্গে আরও শোনা যাচ্ছে মুখ্যমন্ত্রীর ছেড়ে দেওয়া ভবানীপুর আসনে প্রার্থী করা হতে পারে বর্ষীয়ান শোভনদেব চট্টোপাধ্যায়কে (Sovandeb Chattopadhyay)। তৃণমূল সূত্রে আগেই শোনা গিয়েছিল যে, এবার হয়তো প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেও পড়তে পারেন প্রবীণ শোভনদেব। আবার আরেকটি সূত্র মারফত্ জানা গিয়েছিল যে, পোড়খাওয়া রাজনীতিবিদ শোভনদেব চ্যাটার্জির এবার কেন্দ্র বদল হতে পারে। ঠিক একইরকমভাবে প্রথমে এবারের প্রার্থী তালিকা থেকে অমিত্র মিত্রের নাম বাদ যাওয়ার কথা শোনা গেলেও, এখন শোনা যাচ্ছে যে খড়দা থেকে দাঁড়াতে পারেন বিদায়ী অর্থমন্ত্রী অমিত মিত্র (Amit Mitra)।

সেইসঙ্গে সম্ভাব্য প্রার্থী হিসেবে কামারহাটিতে মদন মিত্র (Madan Mitra), রাসবিহারীতে দেবাশিস কুমার, বালিগঞ্জে সুব্রত মুখোপাধ্যায়, উত্তরপাড়ায় পূর্ণেন্দু বসু, বালিতে দেবাংশু ভট্টাচার্য, উত্তর হাওড়ায় বিবেক গুপ্তা, রাজারহাট-নিউটাউনে তাপস চ্যাটার্জি ও হাওড়া মধ্যতে অরূপ রায়ে নাম শোনা যাচ্ছে।

আরও পড়ুন, লিড দিলেই '১ কোটি' পুরস্কার ঘোষণা ফিরহাদের, 'খুনের সুপারি'র সঙ্গে তুলনা শমীকের

Suvendu-র চ্যালেঞ্জের জবাব Mamata-র, শুধু নন্দীগ্রামেই লড়বেন নেত্রী