WB assembly election 2021 : চাপড়ায় জোটে ভাঙন, ISF প্রার্থীর বিরোধিতায় মনোনয়ন জমা দিলেন CPIM-এর জাহাঙ্গীর বিশ্বাস

চাপড়ায় লড়াইয়ে এখন মোট ৭ জন প্রার্থী। তৃণমূল, বিজেপি, ISF, সিপিআইএম, নির্দল, এসইউসিআই ও বিএসপি।

Updated By: Apr 3, 2021, 07:58 PM IST
WB assembly election 2021 : চাপড়ায় জোটে ভাঙন, ISF প্রার্থীর বিরোধিতায় মনোনয়ন জমা দিলেন CPIM-এর জাহাঙ্গীর বিশ্বাস

নিজস্ব প্রতিবেদন : ISF প্রার্থীকে পছন্দ নয়। তাই সংযুক্ত মোর্চার জোট ভেঙে নদীয়ার চাপড়া বিধানসভায় আজ মনোনয়নপত্র জমা দিলেন সিপিআইএম প্রার্থী জাহাঙ্গীর বিশ্বাস। আজ শনিবার দুপুরে কৃষ্ণনগরে জেলাশাসকের দফতরে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। 

প্রসঙ্গত, জোট ধর্ম মেনে সংযুক্ত মোর্চার পক্ষ থেকে ISF-কে চাপড়া বিধানসভায় আসনটি ছাড়া হয়েছিল। ISF প্রার্থী হিসাবে চাপড়া বিধানসভা কেন্দ্রে কাঞ্চন মৈত্রর নাম ঘোষণা করা হয়। কিন্তু প্রথম থেকেই চাপড়া কেন্দ্রে কাঞ্চন মৈত্রকে প্রার্থী হিসাবে মানতে নারাজ ছিল শরিক নেতৃত্ব। তাঁরা প্রার্থী বদলের দাবিও জানান। কিন্তু এরপরও প্রার্থী বদল করা হয়নি। এরপরই এদিন সিপিআইএমের পক্ষ থেকে  জাহাঙ্গীর বিশ্বাস মনোনয়নপত্র জমা দেন। আর এরফলেই চাপড়া বিধানসভায় ভেস্তে গেল জোট প্রক্রিয়া। 

এই নিয়ে জাহাঙ্গীর বিশ্বাস বলেন, "ISF-কে প্রার্থী পরিবর্তন করার জন্য আবেদন জানিয়েছিলাম। কিন্তু তা না হওয়ায় আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।" পাশাপাশি ISF প্রার্থী কাঞ্চন মৈত্র বলেন, "এটা জোট ধর্ম ভাঙার একটি বিরাট উদাহরণ হয়ে থাকবে। বামফ্রন্ট চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। এরফলে গোটা পশ্চিমবঙ্গে যদি জোট ভেঙে যায়, তাহলে দায়ী থাকবে চাপড়ার সিপিআইএম।" 

প্রসঙ্গত, এরফলে চাপড়ায় লড়াইয়ে এখন মোট ৭ জন প্রার্থী। তৃণমূলের পক্ষে লড়ছেন রুকবানুর রহমান। বিজেপির তরফে প্রার্থী হয়েছেন কল্যাণ কুমার নন্দী। ISF-এর কাঞ্চন মৈত্র। সিপিআইএম-এর জাহাঙ্গীর বিশ্বাস। আবার তৃণমূল প্রার্থী রুকবানুর রহমানের বিরুদ্ধে নির্দল দাঁড়িয়েছেন তৃণমূলের ব্লক সভাপতি জেবের শেখ। এছাড়া প্রার্থী দিয়েছে এসইউসিআই ও বিএসপি-ও।

আরও পড়ুন, West Bengal Election 2021: চাকরি নেই, অথচ ভোটের ডিউটিতে আছেন হাওড়ার কমলকুমার হাজরা

WB Assembly Election 2021: ভোটের মুখে দলবদলে 'বিড়ম্বনা', BJP প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পড়ল শিবপুরে

.