WB assembly election 2021 : প্রথম দফার ভোটের ২ দিন আগে ৪ পুলিস কর্তা সহ জেলাশাসক বদলি কমিশনের

বিজ্ঞপ্তি জারি করে বদলির কথা ঘোষণার পাশাপাশি নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে যে, ভোট পর্ব (WB assembly election 2021) মেটা না পর্যন্ত নির্বাচন সংক্রান্ত কোনও পদে বদলি হওয়া অফিসারদের বহাল করা যাবে না। 

Updated By: Mar 25, 2021, 07:09 PM IST
WB assembly election 2021 : প্রথম দফার ভোটের ২ দিন আগে ৪ পুলিস কর্তা সহ জেলাশাসক বদলি কমিশনের

নিজস্ব প্রতিবেদন : প্রথম দফার ভোটগ্রহণের (WB assembly election 2021) দুদিন আগে প্রশাসনিক স্তরে ব্যাপক রদবদল ঘটাল নির্বাচন কমিশন (Election Commission)। একসঙ্গে বদলি করা হল ৪ পুলিস কর্তা সহ এক জেলাশাসককে। আজ এক বিজ্ঞপ্তি জারি করে এডিজি পশ্চিমাঞ্চল, ডায়মন্ডহারবার পুলিস সুপার, কোচবিহারের পুলিস সুপার ও ডিসি সাউথ পদে দায়িত্বপ্রাপ্ত অফিসারদের বদলের কথা ঘোষণা করেছে কমিশন। একইসঙ্গে বদলি করা হয়েছে ঝাড়গ্রামের জেলাশাসকেও।

বিজ্ঞপ্তিতে উল্লেখ, ঝাড়গ্রাম (Jhargram) জেলার জেলাশাসক পদ থেকে আয়েশা রানিকে সরানো হচ্ছে। তাঁর জায়গায় সেই পদে আসছেন জয়সী দাসগুপ্ত। আয়েশা রানিকে মুখ্যসচিবের দফতরে পাঠানো হচ্ছে। ভোট পর্ব (WB assembly election 2021) সমাপ্ত না হওয়া পর্যন্ত তিনি মুখ্যসচিবের দফতরেই 'অ্যাটাচ' থাকবেন। পাশাপাশি, এডিজি পশ্চিমাঞ্চলের (ADG West Zone) দায়িত্ব থেকে আইপিএস অফিসার সঞ্জয় সিংকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয়েছে আইপিএস রাজেশ কুমারকে। ডায়মন্ডহারবার পুলিস সুপারের (SP Diamond Harbour) পদ থেকে আইপিএস অফিসার অভিজিৎ ব্যানার্জিকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয়েছে আইপিএস অরিজিৎ সিনহাকে। আইপিএস অফিসার কে কান্ননকেও কোচবিহারের পুলিস সুপারের (SP Cooch Behar) পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেখানে আনা হয়েছে আইপিএস দেবাশিষ ধরকে।

একইসঙ্গে ডিসি সাউথ (DCP South) পদ থেকে নীলকান্ত সুধীরকেও সরিয়ে দেওয়ার কথা জানিয়েছে নির্বাচন কমিশন (Election Commission)। তাঁর জায়গায় আনা হয়েছে আকাশ মাঘারিয়াকে। বিজ্ঞপ্তি জারি করে বদলির কথা ঘোষণার পাশাপাশি নির্বাচন কমিশন স্পষ্ট জানিয়েছে যে, ভোট পর্ব (WB assembly election 2021) মেটা না পর্যন্ত নির্বাচন সংক্রান্ত কোনও পদে বদলি হওয়া অফিসারদের বহাল করা যাবে না। প্রসঙ্গত, গতকালই রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে সরানো হয়েছে সুরজিত্ কর পুরকায়স্থকে।

আরও পড়ুন, West Bengal Election 2021: রাজ্যের নিরাপত্তা উপদেষ্টার পদ থেকে অপসারিত Surajit Kar Purkayastha

West Bengal Election 2021: মহিলা আধিকারিকের সঙ্গে দুর্ব্যবহার, সাধারণ পর্যবেক্ষককে সরাল Election Commission