WB assembly election 2021 : স্ত্রী TMC প্রার্থী, স্বামীকে পুলিস সুপার পদ থেকে সরাচ্ছে কমিশন

কোনও প্রার্থীর নিকট আত্মীয় নির্বাচন প্রক্রিয়ায় যুক্ত থাকতে পারেন না। 

Updated By: Mar 8, 2021, 06:23 PM IST
WB assembly election 2021 : স্ত্রী TMC প্রার্থী, স্বামীকে পুলিস সুপার পদ থেকে সরাচ্ছে কমিশন

নিজস্ব প্রতিবেদন : স্ত্রী লাভলি মৈত্র (Lovely Maitra) একুশের ভোটে (WB Assembly Election 2021) তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী। তাই স্বামী সৌম্য রায়কে হাওড়া জেলার পুলিস সুপার (গ্রামীণ) পদ থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন (ECI)।

কমিশন (ECI) সূত্রে খবর, ইতিমধ্যেই লাভলি মৈত্রর স্বামীকে পুলিস সুপার (SP) গ্রামীণের পদ থেরে সরানোর প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। কোনও প্রার্থীর নিকট আত্মীয় নির্বাচন  (WB Assembly Election 2021) প্রক্রিয়ায়  যুক্ত থাকতে পারেন না। এই যুক্তিতেই সরিয়ে দেওয়া হচ্ছে হাওড়া পুলিস সুপার গ্রামীণ সৌম্য রায়কে।

একইসঙ্গে কমিশন (ECI) স্পষ্ট জানিয়েছে, প্রথম দফায় সব বুথ স্পর্শকাতর। তাই পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী দেওয়া হচ্ছে। ইতিমধ্যেই ৪৯৫ কোম্পানি বাহিনী আসবে বলে ঠিক হয়েছে। প্রয়োজনে আরও বাহিনী নিয়ে আসারও উদ্যোগ নিচ্ছে কমিশন।

এর পাশাপাশি, যেসব সরকারি কর্মচারীকে পোলিং অফিসার হিসেবে বাছা হয়েছে কিন্তু এখনও প্রশিক্ষণে যাননি, তাঁদের আজ শোকজ করল কমিশন। পরবর্তী প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ না নিলে তাঁদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলেও আজ স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে কমিশনের তরফে।

আরও পড়ুন, বাংলার নারীরা সবচেয়ে সুরক্ষিত : Mamata, কাজের টোপ দিয়ে ভিন রাজ্যে পাচার চলছে : Locket

ভোটের আগে BJP-তে মেলা যোগদান, দলবদল ৫ TMC বিধায়কের