WB assembly election 2021 : বাংলার নারীরা সবচেয়ে সুরক্ষিত : Mamata, কাজের টোপ দিয়ে ভিন রাজ্যে পাচার চলছে : Locket

WB assembly election 2021 : উত্তরপ্রদেশে মেয়েরা অরক্ষিত। তোপ দাগেন Mamata Banerjee। Locket Chatterjee-র পাল্টা কটাক্ষ, আগে কামদুনি, পার্ট স্ট্রিটের বিচার হোক। 

Updated By: Mar 8, 2021, 05:05 PM IST
WB assembly election 2021 : বাংলার নারীরা সবচেয়ে সুরক্ষিত : Mamata, কাজের টোপ দিয়ে ভিন রাজ্যে পাচার চলছে : Locket

নিজস্ব প্রতিবেদন : নারী দিবসে (International Women's Day) বাংলার মেয়েদের সুরক্ষা ইস্যুকে হাতিয়ার করেই নির্বাচনী প্রচারে শাণ দিল যুযুধান তৃণমূল-বিজেপি উভয় শিবির। একদিকে নারীদিবসে দলের মহিলা শক্তিকে নিয়ে রাজপথে পদযাত্রা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। পদযাত্রা শেষে ধর্মতলার জনসভা থেকে নারী সুরক্ষাকে হাতিয়ার করে বিঁধলেন বিজেপি (BJP) তথা কেন্দ্রকে। অন্যদিকে, সেই একই ইস্যুতে পাল্টা কটাক্ষে রাজ্যের তৃণমূল (TMC) সরকারকে কাঠগড়ায় তুললেন বিজেপি সাংসদ লকেট চ্যাটার্জি (Locket Chatterjee)।

এদিন নারী দিবসের (International Women's Day) মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee) বলেন, "মেয়েরা আমাদের গর্ব। নারীদের অধিকার রক্ষা আমাদের দায়িত্ব। মেয়েদের সম্মান রক্ষা আমাদের কর্তব্য।" তোপ দাগেন, "প্রতিদিন রাজ্যে এসে মিথ্যে কথা বলছেন মোদী। বাংলায় মেয়েরা সুরক্ষিত নয় বলছেন!" যার পরিপ্রেক্ষিতে তৃণমূল (TMC) নেত্রীর সাফ জবাব, "এরাজ্যের মেয়েরা সুরক্ষিত। বাংলার মেয়েরা সুরক্ষিত না হলে ভোর ৪টে থেকে রাত ১২টা পর্যন্ত ঘুরতে পারত না! বাংলার মেয়েরা সবচেয়ে সুরক্ষিত। অন্য রাজ্যের থেকে সুরক্ষিত এরাজ্যের নারীরা। মোদী-শাহ মডেলের গুজরাটে মেয়েদের সুরক্ষা তলানিতে। উত্তরপ্রদেশে মেয়েরা অরক্ষিত। সেখানে বাংলার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে কেন্দ্র।"

যার জবাবে তীব্র আক্রমণে বিঁধেছেন বিজেপি (BJP) সাংসদ লকেট চ্যাটার্জি (Locket Chatterjee)। পাল্টা সাংবাদিক বৈঠকে তিনি স্পষ্ট অভিযোগ করেন, "নারী নিখোঁজ  নিয়ে কোনও রিপোর্ট নেই রাজ্যের। চা বাগানের বহু মেয়ে নিখোঁজ। ভিন রাজ্যে কাজের টোপ দিয়ে নারী পাচার চলছে রাজ্যে। রাজ্যে কত ধর্ষণ হয়েছে, তারও কোনও রিপোর্ট নেই। খুন-ধর্ষণে এগিয়ে বাংলা।" মুখ্যমন্ত্রী যখন গুজরাট-উত্তরপ্রদেশের তুলনা টানছেন, তখন লকেট পাল্টা কটাক্ষ করেন, "হাথরসের সঙ্গে তুলনা না করে বরং কামদুনি, পার্ক স্ট্রিট, জোড়াবাগান ধর্ষণের বিচারটা আগে হোক। উত্তরপ্রদেশের মানুষ বাংলার ভোট দেন না। তাই বাংলার মানুষের স্বার্থে এই বিচারগুলো আগে হোক।"

লকেট (Locket Chatterjee) তোপ দাগেন, "বাংলার মেয়েকে চাই বলে স্লোগান তুলেছে যাঁরা, তাঁরাই বাংলার মেয়েদের কোনও সম্মান দিতে পারেননি। বাংলায় মহিলাদের কোনও সম্মান নেই। মহিলা বিজেপি (BJP) কর্মীদের অকথ্য মারধর করা হয়েছে। ভাইরাল হয়েছে সেইসব ছবি। আজও বাংলার মেয়েদের অনেক দূর থেকে জল আনতে হয়। জল জীবন প্রকল্পে সবচেয়ে খারাপ পারফরম্যান্স বাংলার। অথচ মুখ্যমন্ত্রী এসব নিয়ে ভাবেন না। তিনি শুধু ভোট রাজনীতি নিয়ে ভাবেন।" এরপরই তৃণমূল (TMC) নেত্রী মমতাকে (Mamata Banerjee) তাঁর পরামর্শ, "কন্যাশ্রী না দেখিয়ে বরং নারীসম্মান নিয়ে ভাবুন।"

আরও পড়ুন, ১২ মার্চ নন্দীগ্রামে মনোনয়ন জমা শুভেন্দুর, মিঠুনকে সঙ্গী করেই শুরু করবেন প্রচার

WB assembly election 2021: তনুশ্রী, সোনালি, সরলা থেকে দীপেন্দু BJP-তে মেলা যোগদান

.