WB Assembly Election 2021: শীতলকুচিতে সেদিন Central Force না থাকলে বুথ দখল হয়ে যেত, দাবি কমিশনের

করোনার বাড়বাড়ন্ত নিয়ে শুক্রবার সর্বদল বৈঠক ডেকেছে কমিশন

Updated By: Apr 15, 2021, 08:25 PM IST
WB Assembly Election 2021: শীতলকুচিতে সেদিন Central Force না থাকলে বুথ দখল হয়ে যেত, দাবি কমিশনের

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী নিয়ে রাজ্য রাজনীতি তোলপাড়। কেন্দ্রীয় বাহিনীর উপরে হামলা করার যে অভিযোগ কমিশন করছে তা নিয়ে কিছু প্রশ্ন উঠছে অসমর্থিত এক ভাইরাল ভিডিয়োয়। ওই ভিডিয়োটি ভুয়ো বলে দাবি করেছে কমিশন। তবে রাজ্যের পুলিস পর্যবেক্ষক বিবেক দুবের দাবি, শীতলকুচিতে ওইদিন কেন্দ্রীয় বাহিনী না থাকলে বুথ দখল হয়ে যেত।

আরও পড়ুন-মমতা ব্যানার্জিই জিতবেন, কনফিডেন্ট Nachiketa, পথে প্রচারে গানে গানে দিচ্ছেন বার্তা

উল্লেখ্য, রাজ্যে করোনা সংক্রমণ যেভাবে বেড়ে চলেছে তাতে শেষ তিন দফা অর্থাত্ ষষ্ঠ, সপ্তম ও অষ্টম দফার ভোট একদফায় নেওয়া হতে পারে বলে একটা জল্পনা ঘুরপাক খাচ্ছিল রাজনৈতিক মহলে। আজ সেই জল্পনা উড়িয়ে দিল নির্বাচন কমিশন।  

করোনার বাড়বাড়ন্ত নিয়ে শুক্রবার সর্বদল বৈঠক ডেকেছে কমিশন। তার আগেই ওই সিদ্ধান্তের কথা জানাল কমিশন। কেন এক দফায় ভোট নেওয়া সমস্যা? কমিশনের তরফে জানানো হয়েছে, তিন দফার ভোট একসঙ্গে করতে গেলে যে সংখ্যাক বাহিনীর প্রয়োজন তা কমিশনের হাতে নেই। ওই বাহিনী কমিশনের পক্ষে জোগাড় করা অসম্ভব। এমনটাই জানিয়েছে কমিশনের পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে(Vivek Dubey)। সূত্রের খবর, ওই তিন দফার ভোট একসঙ্গে করতে গেলে প্রয়োজন ১৪০০ কোম্পানি অতিরিক্ত বাহিনী।

আরও পড়ুন-পয়লা বৈশাখে কানে বাজছে জেএনইউ-র ঢাকের আওয়াজ, মিস করছি বন্ধুদের  

এদিকে, কমিশন চায় না কেন্দ্রীয় বাহিনী ছাড়া রাজ্যে কোথাও ভোট হোক। বিবেক দুবের দাবি, সব বুথে কেন্দ্রীয় বাহিনী না দিয়ে রাজ্যের সশস্ত্র বাহিনী দিয়ে ভোট করালে বুথ দখলের ঘটনা ঘটবে। কমিশন কোনও অবস্থাতেই তা মেনে নেবে না।

 

.