ভোট-মরসুমেই সেতু-সম্ভাবনা প্রবল ডুয়ার্সবাসীর

২০১৬ সালেই প্রধানমন্ত্রী 'সেতু ভারতম' প্রকল্পের উদ্বোধন করেছিলেন।

Updated By: Mar 1, 2021, 02:31 PM IST
ভোট-মরসুমেই সেতু-সম্ভাবনা প্রবল ডুয়ার্সবাসীর

নিজস্ব প্রতিবেদন: সব কিছু ঠিকঠাক এগোলে 'সেতু ভারতম' প্রকল্পের অধীন জাতীয় সড়কের উপর ঝাঁ চকচকে নতুন চারলেনের উড়ালপুল আগামী এপ্রিল মাসেই পেতে চলেছেন ডুয়ার্সবাসী। 

মাল ব্লকের (Mal Block) চেল সড়ক সেতুর পর থেকে জাতীয় সড়কের (national highway) দু'ধারে জমি অধিগ্রহণ থেকে শুরু করে উচ্ছেদ হওয়া বাসিন্দাদের পর্যাপ্ত ক্ষতিপূরণ মেটানো-- হয়ে গিয়েছে সবই। প্রকল্পটির আওতায় ১০৬ কোটি টাকা ব্যয়ে উড়ালপুলের (bridge) নির্মাণ কাজ শুরু হয় ২০১৮ সালের ১০ মার্চ। প্রসঙ্গত, ২০১৬ সালের ৪ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) হাত দিয়ে 'সেতু ভারতম' (Setu Bharatam) প্রকল্পের উদ্বোধন হয়েছিল।

আরও পড়ুন: WB Assembly Election 2021 :'শুভেন্দু অধিকারী যদি বাপের ব্যাটা হয়...', চ্যালেঞ্জ ছুঁড়লেন Sougata

১.৬ কিমি দৈর্ঘ্যের এই উড়ালপুলের দু'পাশের অ্যাপ্রোচ রোড-সহ যাবতীয় নির্মাণকাজ শুরু থেকেই দ্রুত এগিয়েছে। তবে রেললাইনের উপর মূল কাঠামো তৈরির জন্য রেলের (indian rail) অনুমতির প্রয়োজন ছিল। এজন্য প্রায় ১৩ মাস ধরে অপেক্ষা করতে হয় সংশ্লিষ্ট নির্মাণকারী সংস্থাকে। যদিও রেলের তরফে বিলম্বের কারণ ব্যাখ্যা করতে রাজি হননি কেউই। 

সম্প্রতি রেলের অনুমতি পাওয়ার পরে পুনরায় কাজের গতি বাড়ানো হয়েছে বলে নির্মাণকারী সংস্থার পক্ষে জানিয়েছেন সন্দীপ দুবে। সন্দীপ বলেন, আশা করছি আগামী এপ্রিলের শেষেই চারলেনের এই উড়ালপুল ডুয়ার্সের বাসিন্দাদের জন্য খুলে দেওয়া যাবে।

নতুন এই সেতুটিকে আসন্ন বাংলা নববর্ষের উপহার হিসেবেই দেখছেন মাল ব্লকের মানুষজন। এবং দিন গুনছেন তাঁরা।

আরও পড়ুন: কন্যাশ্রী-সাইকেল-ট্যাব প্রকল্প নিয়ে প্রচারে পড়ুয়ারা, তুমুল তরজা তৃণমূল-বিজেপির