WB assembly election 2021 : প্রার্থী না করতেই 'বিস্ফোরক' Moinuddin, ছাড়লেন TMC

WB assembly election 2021 : "আমি বালি মাফিয়া, পাথর মাফিয়া, কয়লা মাফিয়াদের সঙ্গে আপোস করিনি। তাই আমাকে বাদ দেওয়া হল।"

Updated By: Mar 6, 2021, 12:13 AM IST
WB assembly election 2021 : প্রার্থী না করতেই 'বিস্ফোরক' Moinuddin, ছাড়লেন TMC

নিজস্ব প্রতিবেদন : প্রার্থীতালিকায় নাম নেই। ক্ষোভে তৃণমূল (TMC) ছাড়লেন নলহাটির বিদায়ী বিধায়ক মইনউদ্দিন শামস (Moinuddin Shams)। একুশের ভোটে (WB assembly election 2021) শাসকদলের প্রার্থীতালিকায় যে বড়সড় চমক থাকতে চলেছে, তার ইঙ্গিত মিলেছিল আগেই। শুক্রবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বিধানসভা ভোটের প্রার্থীতালিকা ঘোষণা করতেই দেখা গেল 'বাদ' পড়েছেন ৫ মন্ত্রী সহ ২৭ জন বিধায়ক। সেই বাদের তালিকায় আছেন নলহাটির (Nalhati) বিদায়ী বিধায়ক মইনউদ্দিন শামসও। তাঁর জায়গায় প্রার্থী করা হয়েছে রাজেন্দ্র প্রসাদ সিং-কে।

এদিন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় প্রার্থীতালিকা ঘোষণা করার কিছু পরই দল ছাড়ার কথা ঘোষণা করেন মইনউদ্দিন শামস (Moinuddin Shams)। এর পাশাপাশি ফেসবুকে ভিডিয়ো পোস্ট করে 'বিস্ফোরক' অভিযোগ করেন তিনি। তোপ দাগেন, "নলহাটি (Nalhati) বিধানসভা কেন্দ্র থেকে আমার নাম বাদ দেওয়া হয়েছে। আমার অপরাধ এটাই যে গত ৫ বছরে নলহাটি বিধানসভা কেন্দ্রে আমি মানুষের সেবা করার চেষ্টা করেছি। মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।" কাঁদতে কাঁদতে মইনউদ্দিন শামস আরও বলেন, "আমি বালি মাফিয়া, পাথর মাফিয়া, কয়লা মাফিয়াদের সঙ্গে আপোস করিনি। তাই আমাকে বাদ দেওয়া হল।" পাশাপাশি, তাঁর আরও অভিযোগ, তিনি 'সংখ্যালঘু' বলেও তাঁকে বাদের তালিকায় ফেলা হয়েছে।

প্রসঙ্গত, প্রার্থীতালিকা প্রকাশের পরই বিভিন্ন জায়গায় তৃণমূলের (TMC) অন্দরে ক্ষোভ মাথাচাড়া দিয়েছে। একদিকে ভাঙড়ে যেমন টিকিট না পেতেই কান্নায় ভেঙে পড়েন আরাবুল ইসলাম। তোপ দাগেন, 'দলে আমার প্রয়োজন শেষ'। এমনকি ঘনিষ্ঠ মহলে 'এই দল আর করব না', বলেও ক্ষোভপ্রকাশ করতে শোনা যায় আরাবুলকে। টিকিট না পেয়ে 'দিশেহারা' আরাবুল নিজের পার্টি অফিসেই ভাঙচুর চালান।

অন্যদিকে, টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন বাঁকুড়ার বিদায়ী তৃণমূল বিধায়ক শম্পা দরিপাও। ক্ষোভ এতটাই যে, দলের ঘোষিত প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে (Sayantika Banerjee) 'বহিরাগত' বলে আক্রমণ করতেও পিছুপা হননি তিনি।

আরও পড়ুন, ব্রাত্য দেবশ্রী, Mamata-র বাদের তালিকায় কোন ২৭ বিধায়ক, দেখে নিন একনজরে

দলবদলু রাজীব, বৈশালি, শীলভদ্র, মিহিরদের 'হারানোর' চ্যালেঞ্জ নিলেন কোন কোন TMC প্রার্থী

.