WB Assembly Election 2021: ভোটগ্রহণের আগে ৫ জেলায় বাইক মিছিল নিষিদ্ধ করল Election Commission

দেশজুড়েই ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। একথা মাথায় রেখে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের রাজ্যগুলিকে নির্দেশ ,দোল, হোলি বা অন্য উত্সবে জন সমাগম স্থানীয়ভাবে নিয়ন্ত্রণ করা হোক

Updated By: Mar 24, 2021, 05:29 PM IST
WB Assembly Election 2021: ভোটগ্রহণের আগে ৫ জেলায় বাইক মিছিল নিষিদ্ধ করল Election Commission

নিজস্ব প্রতিবেদন: জঙ্গলমহল-সহ ৫ জেলায় ভোটগ্রহণ করা হচ্ছে শনিবার। তার ৭২ ঘণ্টা আগে ওইসব জেলায় বাইক মিছিল নিষিদ্ধ করল নির্বাচন কমিশন।

আরও পড়ুন- গুরুতর অভিযোগ, ডোমজুড়ে TMC প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে চিঠি Rajib-এর

উল্লেখ্য়, জঙ্গলমহলের জেলাগুলিতে নির্বাচনী প্রচারে বাইক মিছিল নিয়ে আপত্তি করছিল বিভিন্ন দল। গতকালই লালগড়ে বিজেপির বাইক মিছিলের(Bike Rally) বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখান ঝাড়গ্রামের তৃণমূল প্রার্থী বিরবাহা হাঁসদা(Birbaha Hansda)। শনিবার ভোট নেওয়া হচ্ছে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরের মোট ৫ জেলার ৩০ আসনে। ওইসব এলাকায় কোনও মিছিল হলে তার বিরুদ্ধে  কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়ে দিয়েছে কমিশন।  নির্বাচন কমিনের ফুল বেঞ্চ যখন কলকাতায় এসেছিল তখনই বাইক মিছিল নিয়ে আপত্তি করেছিল সব দল।

আরও পড়ুন-  দিনহাটায় BJP কর্মীর ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে রণক্ষেত্র দিনহাটা, কাঠগড়ায় TMC

এদিকে, দেশজুড়েই ক্রমশ বাড়ছে করোনা সংক্রমণ। একথা মাথায় রেখে কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রকের রাজ্যগুলিকে নির্দেশ ,দোল, হোলি বা অন্য উত্সবে জন সমাগম স্থানীয়ভাবে নিয়ন্ত্রণ করা হোক। বাংলায় বর্তমানে নির্বাচনী প্রচার চলছে। ফলে সতর্কতা নিতে বলল স্বাস্থ্যমন্ত্রক।

এবার প্রথম দফায় ভোটগ্রহণে কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে কমিশন। মোতায়েন করা হচ্ছে সাতশো কোম্পনি কেন্দ্রীয় বাহিনী। প্রতি বুথে অন্তত ৪ জন জওয়ানকে মোতায়েন করা হবে।

.